বাসস ক্রীড়া-১০ : বোয়াটেং ও টার স্টেগানকে বিশ্রামে রেখে জার্মান দল ঘোষণা

119

বাসস ক্রীড়া-১০
ফুটবল-জার্মানী
বোয়াটেং ও টার স্টেগানকে বিশ্রামে রেখে জার্মান দল ঘোষণা
বার্লিন, ১০ নভেম্বর ২০১৮ (বাসস) : নেদারল্যান্ডের বিপক্ষে আসন্ন নেশন্স লিগের ম্যাচকে সামনে রেখে জার্মান দলে পুনরায় ডাকা হয়েছে মার্কোস রেয়াসকে। অন্যদিকে কোচ জোয়াকিম লোয়ে’র বিবেচনায় আসতে পারেননি গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগান ও ডিফেন্ডার জেরোম বোয়াটেং।
সামান্য কাঁধের ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন বার্সেলোনার গোলরক্ষক টার স্টেগান। বোয়াটেং জাতীয় দল থেকে বাদ পড়ায় আন্তর্জাতিক বিরতিতে ক্লাবের সাথে অনুশীলন করতে পারবেন।
নেশন্স লিগ-এ থেকে গ্রুপ-১’র তিন ম্যাচে দু’টিতেই পরাজিত হয়ে রেলিগেশন খরায় রয়েছে জার্মানী। রাশিয়া বিশ্বকাপে হতাশাজনক পারফরমেন্সের পর উয়েফা টুর্ণামেন্টেও এই ধরনের পারফরমেন্সে দারুণ হতাশ সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন সমর্থকরা।
আগামী ১৯ নভেম্বর নেদারল্যান্ডের বিপক্ষে স্কোয়াডে নিজের জায়গা ধরে রেখেছেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার টনি ক্রুস। কিন্তু চারদিন আগে রাশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে ক্রুস খেলছেন না বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।
বায়ার্ন মিউনিখের সেন্টার-ব্যাক বোয়াটেং বলেছেন জাতীয় দল থেকে তার বাদ দেয়ার সিদ্ধান্তটা জার্মান কোচ লোয়ে’র সাথে আলোচনা করেই নেয়া হয়েছে। নিজের টুইটারে তিনি লিখেছেন, ‘জাতীয় দলের কোচের সাথে ফলপ্রসূ একটি আলোচনা সাপেক্ষেই আমাকে জাতীয় দলের বাইরে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে করে ব্যস্ত আন্তর্জাতিক সূচীর থেকে কিছুটা বিশ্রাম পেয়ে আমি মিউনিখে নিজের ফিটনেসের ওপর জোড় দিতে পারবো। রাশিয়া ও নেদারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দুটিতে জাতীয় দলের জন্য আমার শুভকামনা থাকলো। লো’কে ধন্যবাদ।’
এদিকে বায়ার্ন বস নিকো কোভাচ ইঙ্গিত দিয়েছেন ২০১৪ বিশ্বকাপ বিজয়ী ৩০ বছর বয়সী বোয়াটেংয়ের বাদ পড়ার অর্থ এই নয় যে জাতীয় দলে তার ভবিষ্যত শেষ হয়ে গেল। আন্তর্জাতিক বিরতিতে সে আমাদের সাথে অনুশীলনের সুযোগ পাচ্ছে। সম্প্রতি সে খুব ভাল খেলছে। এ সম্পর্কে মূলত আমার বলাই কিছুই নেই।
বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে দারুণ পারফরমেন্সের পুরস্কার হিসেবেই রেয়াসকে জাতীয় দলে ডাকা হয়েছে। ২৯ বছর বয়সী এই স্ট্রাইকার বরুসিয়ার হয়ে বুন্দেসলিগায় এ পর্যন্ত ৬ গোল করেছেন।
জার্মান স্কোয়াড :
গোলরক্ষক : বার্নাড লেনো, ম্যানুয়ের নয়্যার, কেভিন ট্র্যাপ।
ডিফেন্ডার : ম্যাথিয়াস জিনটার, জোনাস হেক্টর, ম্যাটস হামেলস, থিলো কেহরার, এন্টোনিও রুডিগার, নিকো স্কালজ, নিবলাস সুলে, জোনাথন টাহ।
মিডফিল্ডার : জুলিয়ান ব্র্যান্ডেট, জুলিয়ান ড্রাক্সলার, লিওন গোরেতজা, কেই হাভার্জট, জসুয়া কিমিচ, টনি ক্রুস, থমাস মুলার, সেবাস্টিয়ান রুডি, লিওরে সানে।
ফরোয়ার্ড : মার্কো রেয়াস, টিমো ওয়ার্নার, মার্ক উটাহ।
বাসস/নীহা/১৬৩০/মোজা/এএমটি