বাসস দেশ-১৭ : বাংলাদেশ এবং বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক : ড.মসিউর রহমান

506

বাসস দেশ-১৭
পূজা কমিটি- বিজয়া সম্মিলন
বাংলাদেশ এবং বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক : ড.মসিউর রহমান
ঢাকা, ৯ নভেম্বর, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড.মসিউর রহমান বলেছেন, বাংলাদেশ এবং বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক। তিনি বলেন, ‘সব ধর্মের মানুষ তাদের নিজ নিজ ধর্ম ও ধর্মীয় উৎসব সুষ্ঠুভাবে পালন করবে এটাই হচ্ছে বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনা।’
আজ শুক্রবার বিকেলে মহানগর সার্বজনীন পূজা কমিটির বিজয়া সম্মিলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্রনাথ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক সচিব মো. আনিছুর রহমান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত ও সাধারণ সস্পাদক নির্মল কুমার চ্যাটার্জী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কিশোর রঞ্জন মন্ডল।
বিজয়া সম্মিলনে বিজয়ার অসুরবিনাশী চেতনাকে ধারণ করে শান্তি ও সম্প্রীতির বাংলাদেশ গড়ে তোলার আহবান জানিয়ে বক্তারা বলেন, অসুর শক্তি বিনাশ করে শুভশক্তির প্রতিষ্ঠা বিজয়ার পথ নির্দেশ। এই পথেই শান্তিকামী মানুষকে এগিয়ে যেতে হয়।
তারা বলেন, রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশের অভ্যুদয় ঘটেছিল, ধর্মনির্বিশেষে সব মানুষের অংশগ্রহণেই তা সম্ভব হয়েছিল। এই সম্মিলনই বাংলাদেশের প্রাণ, এই ধারা ধরে রাখতে হবে।
অনুষ্ঠানে ঢাকা মহানগরের দুর্গোৎসবে যে সব প্রতিমা, সাজসজ্জা ও স্মরণিকায় প্রথমস্থান থেকে দশম স্থান অর্জন করেছে তাদের ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।
বাসস/সবি/এমএআর/২০৩৫/এমকে