বাসস দেশ-১৩ : বিমান বাহিনী প্রধানের চীন সফর

323

বাসস দেশ-১৩
বিমান বাহিনী প্রধান-চীন সফর
বিমান বাহিনী প্রধানের চীন সফর
ঢাকা, ৯ নভেম্বর, ২০১৮ (বাসস): বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ১০ দিনের সরকারি সফরে বর্তমানে চীনে অবস্থান করছেন।
চীন সফরকালে বিমান বাহিনী প্রধান ফিফথ ইন্টারন্যাশনাল মিলিটারী ফ্লাইট এন্ড ট্রেনিং কনফারেন্সে অংশগ্রহণ করেন। পরে তিনি পিএলএ এয়ারফোর্স এর কমান্ডারের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে তারা পারস্পারিক দ্বিপাক্ষিক বিষয়ে মতবিনিময় করেন।
আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়,সাক্ষাতকালে বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যদের পেশাগত প্রশিক্ষণ এবং অন্যান্য সেক্টরে সহযোগিতা প্রদানের জন্য বাংলাদেশ বিমান বাহিনী প্রধান পিএলএ এয়ারফোর্স এর কমান্ডারকে ধন্যবাদ জানান।
এছাড়াও বিমান বাহিনী প্রধান চীনে অনুষ্ঠিত টুয়েলভ চায়না ইন্টারন্যাশনাল এভিয়েশন এরোস্পেস এক্সিবিশন(জুহাই এয়ার শো) প্রত্যক্ষ করেন।
তিনি বিভিন্ন দেশের বিমান বাহিনীর প্রধানদের সঙ্গে ও পেশাগত বিষয়ে মতবিনিময় করেন। চীনে অবস্থানকালে বিমান বাহিনী প্রধান পিএলএ ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি পরিদর্শন করেন এবং পিএলএ ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটির কমান্ড্যান্ট ও উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পেশাগত বিষয়ে মতবিনিময় করেন।
বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের এই সফর দুই দেশের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।
বাসস/আইএসপিআর/এমএমবি/১৮৫৩/-আসচৌ