বাসস ক্রীড়া-১১ : দ্বিতীয় স্তরের দু’টি ম্যাচই ড্র

141

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-এনসিএল
দ্বিতীয় স্তরের দু’টি ম্যাচই ড্র
কক্সবাজার, ৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : ২০তম জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের দ্বিতীয় স্তরের দু’টি ম্যাচই ড্র হয়েছে। সিলেটের সাথে ঢাকা বিভাগ এবং চট্টগ্রাম বিভাগের সাথে ঢাকা মেট্রো ড্র করে।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতক ক্রিকেট স্টেডিয়ামে একাডেমি গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচে প্রথম ইনিংসে ২৩৮ রান করে সিলেট বিভাগ। জবাবে ৩৪৬ রান করে ঢাকা বিভাগ। এরপর নিজেদের ইনিংসে ৬ উইকেটে ৩০৩ রান করে সিলেট। দলের পক্ষে সর্বোচ্চ ৮৭ রানের ইনিংস খেলেন অধিনায়ক রাজিন সালেহ। এ ম্যাচ দিয়ে ক্রিকেটকে বিদায় বললেন রাজিন। এছাড়া জাকের আলি অপরাজিত ৭৭ ও শাহানুর রহমান ৭৯ রান করেন। ম্যাচ সেরা হয়েছেন সিলেট বিভাগের রাজিন।
এই স্তরের আরেক ম্যাচে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় দিন শেষে ৭ উইকেট হাতে নিয়ে ৭৯ রানে এগিয়ে ছিলো ঢাকা মেট্রো। দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ৯৬ রান করেছিলো ঢাকা মেট্রো। চতুর্থ দিন ৬ উইকেটে ২৬১ রানে ইনিংস ঘোষনা করে ঢাকা মেট্রো। ফলে ম্যাচ জয়ের জন্য ২৪৫ রানের টার্গেট পায় চিটাগং। ঢাকা মেট্রোর হয়ে শাসমুর রহমান ১২১ রান করেন। ৪৩ রানের ইনিংস খেলেন মোহাম্মদ আশরাফুল।
জয়ের ২৪৫ রানের টার্গেটে দিন শেষে ৪১ ওভারে ৪ উইকেটে ১৪২ রান করে চিটাগং। ফলে ম্যাচটি ড্র হয়। ম্যাচ সেরা হয়েছেন শামসুর। প্রথম ইনিংসে ঢাকা মেট্রো ৩২৮ ও চিটাগং ৩৪৫ রান করেছিলো।
সংক্ষিপ্ত স্কোর কার্ড :
ঢাকা বিভাগ-সিলেট বিভাগ :
সিলেট বিভাগ : ২৩৮ ও ৩০৩/৬, ১২৪ ওভার (রাজিন ৮৭, জাকের ৭৭*, শাহাদাত ২/৪৩)।
ঢাকা বিভাগ : ৩৪৬/১০, ১১৪.৫ ওভার (মাজিদ ১০৪, মোশাররফ ৫০, এনামুল ৫/৮৭)।
ফল : ড্র।
ম্যাচ সেরা : রাজিন সালেহ (সিলেট বিভাগ)।
চিটাগং বিভাগ-ঢাকা মেট্রো :
ঢাকা মেট্রো : ৩২৮ ও ২৬১/৬ডি, ৬২ ওভার (শামসুর ১২১, আশরাফুল ৪৩, শওকত ২/৭৫)।
চট্টগ্রাম বিভাগ : ৩৪৫ ও ১৪২/৪, ৪১ ওভার (ইরফান ৪৪, পিনাক ঘোষ ২৬, আসিফ ২/২৯)।
ফল : ড্র।
ম্যাচ সেরা : শামসুর রহমান (ঢাকা মেট্রো)।
বাসস/এএমটি/১৮৫০/আরজি