বাসস ক্রীড়া-৭ : শ্রীলংকাকে বিশাল টার্গেট দিলো ইংল্যান্ড

104

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-গল টেস্ট
শ্রীলংকাকে বিশাল টার্গেট দিলো ইংল্যান্ড
গল, ৮ নভেম্বর ২০১৮ (বাসস) : গল টেস্ট জয়ের জন্য শ্রীলংকাকে ৪৬২ রানের বিশাল টার্গেট দিলো ইংল্যান্ড। জবাবে তৃতীয় দিন শেষে বিনা উইকেটে ১৫ রান করেছে শ্রীলংকা। ম্যাচের বাকী দু’দিনে ম্যাচ জয়ের জন্য শ্রীলংকার প্রয়োজন আরও ৪৪৭ রান। ইংল্যান্ডের দরকার ১০ উইকেট।
দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৩৮ রান করায় দ্বিতীয় দিন শেষে ১০ উইকেট হাতে নিয়ে ১৭৭ রানে এগিয়ে ছিলো ইংল্যান্ড। কারন প্রথম ইনিংস থেকে ১৩৯ রানের লিড পেয়েছিলো ইংলিশরা। দ্বিতীয় ইনিংসেও তিন শতাধিক রান করেছে ইংল্যান্ড। এবার ব্যাট হাতে সেঞ্চুরি করেন ওপেনার কিটন জেনিংস।
টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি পাওয়া ইনিংসে অপরাজিত ১৪৬ রান করেন জেনিংস। তার ২৮০ বলের ইনিংসে ৯টি চার ছিলো। এছাড়া বেন স্টোকস ৬২, বেন ফোকস ৩৭ ও জশ বাটলার ৩৫ রান করেন। ৬ উইকেটে ৩২২ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষনা করে ইংল্যান্ড। ফলে ম্যাচ জয়ের জন্য ৪৩২ রানের টার্গেট পায় শ্রীলংকা। দ্বিতীয় ইনিংসে বল হাতে শ্রীলংকার পক্ষে ২টি করে উইকেট নেন দিলরুয়ান পেরেরা ও রঙ্গনা হেরাথ। এ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ৯৩টি টেস্ট ৭১টি ওয়ানডে ও ১৭টি টি-২০ ম্যাচ খেলা হেরাথ। প্রথম ইনিংসে ১ উইকেট নিয়েছিলেন ৪০ বছর বয়সী হেরাথ।
৪৬২ রানের টার্গেট খেলতে নেমে দিনের শেষ সময়ে ৭ ওভার ব্যাট করার সুযোগ পায় শ্রীলংকা। কোন উইকেট না হারিয়ে ১৫ রান তুলেছে তারা। দিমুথ করুনারতেœ ৭ ও কুশাল সিলভা ৮ রানে অপরাজিত আছেন।
বাসস/এএমটি/১৮০৫/নীহা