বাসস ক্রীড়া-৩ : অস্ট্রেলিয়ার টি২০ দলে ডাক পেলেন স্টোয়িনিস ও বেহরানডর্ফ

105

বাসস ক্রীড়া-৩
ক্রিকেট-অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়ার টি২০ দলে ডাক পেলেন স্টোয়িনিস ও বেহরানডর্ফ
সিডনি, ৮ নভেম্বর ২০১৮ (বাসস) : দক্ষিণ আফ্রিকা ও ভারতের বিপক্ষে আসন্ন টি২০ সিরিজের জন্য অস্ট্রেলিয়ার ঘোষিত ১৩ সদস্যের দলে ডাকা হয়েছে অল রাউন্ডার মার্কোস স্টোয়িনিস ও পেসার জেসন বেহরানডর্ফকে।
চারটি টি২০ ম্যাচের পরপরই ভারতের বিপক্ষে শুরু হওয়া টেস্ট সিরিজকে সামনে রেখে বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বিশ্রাম দেয়া হয়েছে, যার মধ্যে উল্লেখযোগ্য হলেন মিশেল স্টার্ক, ন্যাথান লিঁও, পিটার সিডল ও মিশেল মার্শ। টি২০ দলের অধিনায়ক হিসেবে যথারীতে থাকছেন এ্যারন ফিঞ্চ।
গত মাসে পাকিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে টি২০ সিরিজে ছিলেন না স্টোয়িনিস। ইংল্যান্ডে টি২০ ব্ল্যাস্টে খেলতে গিয়ে তিনি এই ইনজুরিতে আক্রান্ত হন। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে তিনি আবারো দলে ফিরেছেন। আর দলে ফিরেই অস্ট্রেলিয়ার পার্থে পরাজয়ের ম্যাচটিতে তিন উইকেট দখল করেন। এ সম্পর্কে জাতীয় দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকা ও ভারতের বিপক্ষে আসন্ন টি২০ দলের জন্য আমরা স্টোয়িনিস ও বেহরানডর্ফকে স্বাগত জানাচ্ছি। আরব আমিরাতে সাম্প্রতীক টি২০ ম্যাচে স্টোয়িনিস দলে ছিলেন না। কারন তখনো তিনি ইনজুরি কাটিয়ে বোলিং শুরু করেননি। কিন্তু এখন তিনি পুরোপুরি সুস্থ। তিনি আসায় দলে বাড়তি উদ্দীপনা যোগ হয়েছে। স্টোয়িনিসকে দলে নেয়াতে আমাদের মিডল অর্ডার ব্যাটিং শক্তিশালী হয়েছে। এছাড়া বোলিংয়েও তার দক্ষতা রয়েছে।’
এদিকে প্রায় এক বছর আগে অস্ট্রেলিয়ার টি২০ দলে অভিষিক্ত বেহরানডর্ফ প্রথম ম্যাচেই ভারতের বিপক্ষে ২১ রানে ৪ উইকেট দখল করেছিলেন। তারপরেই আইপিএল’এ তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে চুক্তিভূক্ত হন। যদিও তারপর থেকে দীর্ঘদিনের পিঠের ইনজুরিতে অস্ট্রেলিয়ার ঘরোয়া মৌসুম ও আইপিএল’এ আর খেলা হয়নি। চলতি মৌসুমের শেষে তিনি আবারো বোলিংয়ে ফিরে আসেন। এ সময় পশ্চিম অস্ট্রেলিয়ার হয়ে লিস্ট-এ ম্যাচে ৫ উইকেট দখল করেছেন। সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অনুশীলন ম্যাচে তিনি ৩৫ রানে ৩ উইকেট দখল করেছেন।
অস্ট্রেলিয়ার ব্যস্ত গ্রীষ্মকালীণ সূচীকে সামনে রেখে ল্যাঙ্গার স্টার্ক, লিঁওদের বিশ্রামে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ১৭ নভেম্বর কুইন্সল্যান্ডের কারারা ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি টি২০ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। এরপর ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজ শুরু হবে ২১ নভেম্বর ব্রিসবেনে। দ্বিতীয় ম্যাচ ২৩ নভেম্বর মেলবোর্নে ও সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচটি ২৫ নভেম্বর সিডনিতে অনুষ্ঠিত হবে।
অস্ট্রেলিয়া টি২০ স্কোয়াড : এ্যারন ফিঞ্চ (অধিনায়ক), এ্যালেক্স ক্যারি (সহ-অধিনায়ক), এ্যাস্টন আগার, জেসন বেহরানডর্ফ, ন্যাথান কোল্টার-নাইল, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, ডি’আর্চি শর্ট, বিলি স্টানলেক, মার্কোস স্টোয়িনিস, এন্ড্রু টাই, এ্যাডাম জামপা।
বাসস/নীহা/১৭১৫/এএমটি