ঐক্যফ্রণ্টের ঘাড়ে ভর দিয়ে বিএনপি সংলাপের নামে আন্দোলনের পথ খুঁজছিল : মেনন

181

ঢাকা, ৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ঐক্যফ্রণ্টের ঘাড়ে ভর দিয়ে বিএনপি সংলাপের নামে আন্দোলনের পথ খুঁজছিল। তারা ভেবেছিল সংলাপে প্রধানমন্ত্রী সাড়া দেবে না এবং সেই অজুহাতে তারা আন্দোলনেও নেমে পড়বে।
আজ বৃহষ্পতিবার রাজধানীর ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-এর (আইডিইবি) এক র‌্যালির উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
‘অর্থনৈতিক উন্নয়ন ও স্বাচ্ছন্দের জন্য ৪র্থ শিল্প বিপ্লব’ উপলক্ষে গণপ্রকৌশল দিবস ২০১৮ ও আইডিইবি’র ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী’ উপলক্ষে এই র‌্যালির আয়োজন করা হয়।
রাশেদ খান মেনন বলেন, প্রধানমন্ত্রী তাদের সংলাপেও ডেকেছে, দাবিও মেনে নিয়েছে। এখন বিএনপি দিশেহারা অবস্থায় পড়ে গেছে। তারা আন্দোলনে যেতে চাচ্ছে কিন্তু নতুন কোন ইস্যু পাচ্ছে না। তারা এখন তাদের নেত্রীর মুক্তির ব্যাপারে কথা বলছে।
তিনি বলেন, কিন্তু তাদের নেত্রীতো ১/১১ এর সময়ে এতিমের টাকা আত্মসাতের মামলায় সাজাপ্রাপ্ত। সুতরাং সেখানেও তাদের কোন লাভ হচ্ছে না। কাজেই তারা এখন আন্দোলনে পরাজিত, সংলাপেও পরাজিত।
আইডিইবি’র সভাপতি এ কে এম হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন রতন, আইডিইবি’র সাধারণ সম্পাদক শামসুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।