বাসস দেশ-৬ : কাল শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৬৮তম জন্মবার্ষিকী

126

বাসস দেশ-৬
আহাসান উল্লাহ মাস্টার-জন্ম বার্ষিকী
কাল শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৬৮তম জন্মবার্ষিকী
ঢাকা, ৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : আগামীকাল শুক্রবার গাজীপুর-টঙ্গী-২ আসনের প্রয়াত সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৬৮তম জন্মবার্ষিকী। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও শ্রমিক নেতা আহসান উল্লাহ মাস্টারের জন্মদিন পালন উপলক্ষে ঢাকা ও গাজীপুরে বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।
এ উপলক্ষে আজ গাজীপুর প্রেসক্লাব শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।
এছাড়া টঙ্গী থানা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।
গাজীপুর মহানগরীর হায়দরাবাদে শুক্রবার বাদ জুমা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শহীদ আহসান উল্লাহ মাস্টারের পরিবারের পক্ষ থেকে কবর জিয়ারত, পুষ্পমাল্য অর্পণ, কুরআনখানি, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।
শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি স্মৃতি পরিষদ এই উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে। স্মৃতি পরিষদের সভাপতি এডভোকেট আবদুল বাতেন ও সাধারণ সম্পাদক আতাউর রহমান আহসান উল্লাহ মাস্টারের জন্মদিন উপলক্ষে বাদ জুমা মসজিদে মসজিদে দোয়া করার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।
শহীদ আহসান উল্লাহ মাস্টার ১৯৫০ সালের ৯ নভেম্বর গাজীপুরের হায়দরাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি নোয়াগাঁও এম.এ মজিদ মিয়া হাইস্কুলে শিক্ষকতার পাশাপাশি শ্রমজীবী মানুষের সংগঠন জাতীয় শ্রমিক লীগের সঙ্গে যুক্ত হন। তিনি দুইবার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, একবার উপজেলা চেয়ারম্যান এবং দুইবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও কার্যকরী সভাপতিও নির্বাচিত হয়েছিলেন। ২০০৪ সালের ৭ মে টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এক সমাবেশে সন্ত্রাসীদের গুলিতে তিনি নিহত হন।
বাসস/সবি/এমএআর/১৪৪৫/আরজি