নির্বাচনে সব রাজনৈতিক দল অংশগ্রহণ করবে : ইসি সচিব

368

ঢাকা, ৭ নভেম্বর, ২০১৮ (বাসস) : আসন্ন নির্বাচনে সব রাজনৈতিক দল অংশগ্রহণ করবে বলে আশাবাদ ব্যক্ত করে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, সব দলের জন্য সমান ক্ষেত্র প্রস্তুত রয়েছে।
আজ সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার ব্যাপারে কমিশনের শতভাগ প্রস্তুতি রয়েছে।
তফসিল ঘোষণার পরে জনগণের অসুবিধা হয় এমন কোনো কর্মসূচি হলে কমিশন কি করবে জানতে চাইলে তিনি বলেন, তফসিলকে কেন্দ্র করে যে কোনো বিশৃঙ্খলা ঠেকাতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হবে।
সচিব বলেন, বিতর্কিত প্রতিষ্ঠানের বিতর্কিত কর্মকর্তাদের যেনো ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ দেয়া না হয়, ইসি যেন সংবিধান ও আইন মেনে কাজ করতে পারে, সে ক্ষেত্রে আওয়ামী লীগের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা করা হবে এবং নির্বাচনের সময় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা আচরণ বিধিমালা মেনেই নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে তারা জানিয়েছেন।
জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে নাগরিক ঐক্যের ‘বাকবিতন্ডা’কে কেন্দ্র করে আওয়ামী লীগ অনিবন্ধিত দলের সঙ্গে সংলাপ না করার পরামর্শ দিয়েছে বলে তিনি জানান।
এদিকে আব্দুল লতিফ নেজামীর নেতৃত্বে ইসলামী ঐক্যজোটের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করছেন। সন্ধ্যা ৬টা থেকে এ বৈঠক শুরু হয়।