বাসস ক্রীড়া-৮ : ডর্টমুন্ডকে হারিয়ে মধুর প্রতিশোধ নিল অ্যাটলেটিকো মাদ্রিদ

148

বাসস ক্রীড়া-৮
ফুটবল-চ্যাম্পিয়ন্স-অ্যাটলেটিকো-ডর্টমুন্ড
ডর্টমুন্ডকে হারিয়ে মধুর প্রতিশোধ নিল অ্যাটলেটিকো মাদ্রিদ
মাদ্রিদ, ৭ নভেম্বর ২০১৮ (বাসস/এএফপি) : পক্ষকাল আগে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে পরাজয়ের প্রতিশোধ নিল অ্যাটলেটিকো মাদ্রিদ। মঙ্গলবার ওয়ান্ডা মেট্রোপলিটানোতে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লীগের ‘এ’ গ্রুপের ম্যাচে জার্মান প্রতিপক্ষকে ২-০ গোলে হারিয়েছে স্প্যানিশ জায়ান্টরা।
মাত্র ১৩ দিন আগে অ্যাথলেটিকো মাদ্রিদকে ৪-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করেছিল ডর্টমুন্ড। কোচ দিয়াগো সিমিওনের অধীনে এটি ছিল ক্লাবটির সবচেয়ে বড় পরাজয়। তবে গতকাল শুরু থেকে শেষ পর্যন্ত ম্যাচের লাগাম ধরে রেখে অতীতের ঘটনাটিকে একেবারেই চাপা দিয়ে দিল সিমিওনের শিষ্যরা।
ম্যাচের দুই অর্ধে দুই গোল করেছেন যথাক্রমে সাউল নিগুয়েজ ও এন্টনি গ্রীজম্যান। এই জয়টি গ্রুপের তৃতীয় অবস্থানে থাকা ক্লাব ব্রাগির চেয়ে পুরো ৫ পয়েন্টের ব্যবধান রচনা করে দ্বিতীয় অবস্থানে পৌছে দিয়েছে স্প্যানিশ ক্লাবকে। এর ফলে ২ ম্যাচ বাকী থাকতেই নকআইট পর্বের দ্বারপ্রান্তে চলে এসেছে অ্যাটলেটিকো। এই গ্রুপে দুই দলই বর্তমানে ৯ পয়েন্ট করে সংগ্রহ করেছে। তবে ব্রাগির বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে বেশ প্রতিরোধের মধ্যেই পড়তে হতে পারে সিমিওনের দলকে।
ম্যাচ শেষে সাউল বলেন, ‘প্রথম ম্যাচের পর তাদেরকে (ডর্টমুন্ড) হারিয়ে দেয়ার জন্য আমরা মুখিয়ে ছিলাম। দুই সপ্তাহ আগে তাদের বিপক্ষে আমাদের ম্যাচটি ছিল সত্যিই বেশ কঠিন। যে কারণে আজকের রাতটি আমাদের জন্য কিছুটা হলেও প্রতিশোধের রাতে পরিণত হয়েছে।’
জার্মানিতে স্বাগতিকদের কাছে হারের পর লা লীগায়ও সংগ্রাম করতে হয়েছে অ্যাটলেটিকোকে। গত শনিবার লেগানিসের বিপক্ষেও ভুগতে হয় তাদের। তবে ইনজুরিতে থাকা দিয়াগো কস্তা, দিয়াগো গুডিন ও কোকের অনুপস্থিতি সত্ত্বেও এই জয়টি তাদেরেকে মানসিকভাবে এগিয়ে দিয়েছে।
এখন দলটির একটিই সমস্যা। সেটি হচ্ছে ডিফেন্ডার হোসে গিমেনেজের নতুন করে ইনজুরিতে পড়া। যে কারণে গতকালের ম্যাচের প্রথমার্ধেই মাঠ ছাড়তে হয়েছে তাকে। তিনি উরুর পেশীর টান জনীত ইনজুরিতে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ।
কোচ সিমিওনে বলেন, ‘দলটি এখন সাড়া দিচ্ছে। আমরা দলগত ভাবে খেলতে পেরেছি। যেখানে সবাই ভূমিকা রেখেছে। আপনার নিজস্ব একটি পরিচয় রয়েছে। আপনাকে অনুভব করতে হবে একতাবদ্ধ হয়ে কি করতে পারেন। আজ ছেলেরা সেটিই প্রদর্শন করেছে।’
বন্দেসলীগায় বর্তমানে টেবিলের শির্ষে থাকা ডর্টমুন্ড আগামী শনিবার আতিথেয়তা দিবে বায়ার্ন মিউনিখকে। তবে গতকাল তারা আগের মত দক্ষতা প্রদর্শনে ব্যর্থ হয়েছে। ডর্টমুন্ডের কোচ লুসিয়ান ফেবরে বলেন, ‘তারা আজ বেশি আধিপত্যে ছিল। তবে এটি একটি পরাজয় মাত্র। এমনটি ঘটতেই পারে।’
ম্যাচের ৩৩তম মিনিটে নিগুয়েজ গোল করে এগিয়ে দেন অ্যাটলেটিকোকে। ৮০ তম মিনিটে গ্রিজম্যানের গোলটি জয়ের সুভাসে ভরিয়ে দেয় স্বাগতিক দলকে।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪৫/স্বব