বাজিস-১১ : কেরানীগঞ্জে সার ও বীজ বিতরণ

113

বাজিস-১১
ঢাকা-সার-বীজ বিতরণ
কেরানীগঞ্জে সার ও বীজ বিতরণ
ঢাকা, ৭ নভেম্বর, ২০১৮ (বাসস) : ঢাকার কেরানীগঞ্জের বিভিন্ন ইউনিয়নের কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। বুধবার উপজেলা অডিটোরিয়ামে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা কৃষি পুনর্বাসন ও বাস্তবায়ন কমিটি। অনুষ্ঠানে উপজেলার শাক্তা, বাস্তা, কালিন্দী ও কোন্ডা ইউনিয়নের মোট ১ হাজার ৫৫৫জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।
কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহে এলিদ মাইনুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.শহিদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মো.ফখরুল আলম, সিনিয়র মৎস কর্মকর্তা খালেদ কনক ও প্রাণীসম্পদ কর্মকর্তা ডা.জহির উদ্দিন।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, চলতি রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১১শ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে প্রত্যেককে ১ কেজি সরিষা বীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হবে। তাছাড়া ৩শ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে প্রত্যেককে ২ কেজি ভুট্টা বীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হবে। ১৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে প্রত্যেককে ৫ কেজি বোরো ধান বীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হবে এবং ৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে প্রত্যেককে বিটি বেগুনের বীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হবে।
বাসস/সংবাদদাতা/মমআ/১৭১৫/-নূসী