বাজিস-৭ : সুবর্ণচরে অগ্নিকান্ডে ১০টি দোকান ভস্মীভূত

122

বাজিস-৭
নোয়াখালী-অগ্নিকান্ড
সুবর্ণচরে অগ্নিকান্ডে ১০টি দোকান ভস্মীভূত
নোয়াখালী ৭ নভেম্বর ২০১৮ (বাসস) : জেলার সুবর্ণচর উপজেলার পূর্বচরবাটা ইউনিয়নের ছমিরহাট বাজারে বুধবার ভোর ৫টায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ১০টি দোকান ও ১টি সিএনজি ভস্মীভূত হয়েছে।
ক্ষতিগ্রস্ত দোকানগুলো হচ্ছে, জামশেদ রেস্টুরেন্ট, ফরিদ টি-স্টল, পারভেজ টেলিকম, নারায়ণ সাইকেল মার্ট, ১টি সেলুন, ১টি টেইলারিং সপ, ১টি পাঠাগার, গাড়ির গ্যারেজ ও দুটি ঘরসহ মোট ১০টি প্রতিষ্ঠান।
ছমিরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও পূর্বচরবাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল বাশার মঞ্জু জানান, ভোর ৫টায় ছমিরহাট বাজারের ফরিদ টি-স্টল থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। এসময় আগুন দ্রুত পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে, আগুনের লেলিহান শিখা দেখে, স্থানীয় লোকজন একত্রিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। প্রায় ২ঘন্টা চেষ্টার পর স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে আগুনে ১০টি দোকানের মূল্যবান মালামাল, নগদ টাকা ও একটি সিএনজি পুড়ে অন্তত ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেন।
মাইজদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কমান্ডার শাহাদাত হোসেন জানান, খবর পেয়ে মাইজদী স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। কিন্তু এর আগে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তিনি আরো জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তাৎক্ষনিকভাবে নিরুপণ করা সম্ভব হয়নি।
বাসস/সংবাদদাতা/১৬৩০/বেউ/-নূসী