বাসস দেশ-৪ : ৮ নভেম্বর তফসিল ঘোষণার দাবি জাতীয় জোটের

135

বাসস দেশ-৪
ইসি-জাতীয় জাট
৮ নভেম্বর তফসিল ঘোষণার দাবি জাতীয় জোটের
ঢাকা, ৭ নভেম্বর, ২০১৮ (বাসস) : হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট ৮ নভেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘাষণার দাবি জানিয়েছে।
জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও জাতীয় জোটের নেতা হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে জোটের ১৬ সদস্যের প্রতিনিধি দল আজ নির্বাচন কমিশনের সাথে বৈঠকে করে এ দাবি জানান।
রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে বৈঠকে শেষে জাপা মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের বলেন, বৈঠকে তারা একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য কালো টাকা ও পেশী শক্তির ব্যবহার রোধ, নির্বাচনে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী মোতায়েন, নির্বাচনের আগে অবৈধ অস্ত্র উদ্ধার এবং ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার না করার দাবি জানিয়েছেন।
বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী ও নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।
এরশাদের নেতৃত্বে¡ বৈঠকে উপস্থিত জোটের অন্যান্য নেতৃবৃন্দ হলেন- জাপার মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ব্যরিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, এমএ সাত্তার, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, সৈয়দ আবু হোসেন বাবলা, মশিউর রহমান রাঙ্গা, মুজিবুল হক চুন্নু, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক ও বিএনএ চেয়ারম্যান সেকান্দার আলী মনি।
বাসস/এএসজি/এমএসএইচ/১৪১০/-এমএসআই