বাসস ক্রীড়া-১৩ : জুভেন্টাস সফরে দলকে এগিয়ে নিতে চান ম্যানইউর সানচেজ

120

বাসস ক্রীড়া-১৩
ফুটবল-চ্যাম্পিয়ন্স লীগ-ম্যানইউ-জুভেন্টাস
জুভেন্টাস সফরে দলকে এগিয়ে নিতে চান ম্যানইউর সানচেজ
লন্ডন, ৬ নভেম্বর ২০১৮ (বাসস/এএফপি) : ম্যানচেস্টার ইউনাইটেডে নিজের ক্যারিয়ারকে আরো সমৃদ্ধ করে তোলার কথা জানিয়ে অ্যালেক্সিস সানচেজ বলেছেন, জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের আসন্ন ম্যাচে মধ্যমাঠে আরো মনোমুগ্ধকর ভূমিকা প্রদর্শন করতে চান তিনি।
গত শনিবার বার্নমাউথে ইউনাইটেডের ২-১ গোলে জয় পাওয়া ম্যাচে অংশ নিতে পারেননি ইনজুরির কবলে পড়া রোমেলু লুকাকু। কোচ হোসে মরিনহো তিনজনকে দিয়ে আক্রমণ ভাগ সাজানোর কারণে ওই ম্যাচে বদলী হিসেবে অংশ নিতে হয়েছে মার্কাস রাসফোর্ডকে। আর সানচেজ তার দুই পাশের সহচর হিসেবে পেয়েছেন এ্যান্টনি মার্টিয়াল ও হুয়ান মাতাকে।
ম্যাচের প্রথমার্ধে ইউনাইটেডকে সমতায় ফেরানোর মূল কারিগর ছিলেন আর্সেনালের সাবেক তারকা সনাচেজ। কিন্তু গত জানুয়ারিতে ওল্ড ট্রাফোর্ডে আসার পর থেকেই সংগ্রামের মধ্যে কাটাতে হয়েছে চিলির এই আন্তর্জাতিক তারকাকে। গত ২২ সেপ্টেম্বরে লীগ শুরুর পর এটি ছিল তার প্রথম গোল।
বার্নেমাউথের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে সানচেজের ভূমিকার প্রশংসা করেছেন কোচ মরিনহো। সেই সঙ্গে তার বাতলে দেয়া পদ্ধতি অনুসরণ করার প্রশংসা করে বলেছেন, তার গতানুগতিক সেন্টার ফরেয়ায়ার্ডের নিয়ম মেনে চলার প্রয়োজন নেই। মরিনহো বলেন, ‘তিনজন ফরোয়ার্ডের সঙ্গে খাপ খাইয়ে তিনি যে ভাবে খেলেছেন, তাতে আলাদা ভাবে উইঙ্গারের মত খেলার বিষয়ে কোন ব্যাখা দেয়ার প্রয়োজন নেই। আমি আমার দলে সব সময় এমনটিই চেয়েছি। যেখানে উইঙ্গাররাও গোল করবেন। ক্ষেত্র বিশেষে তারা স্ট্রাইকারদের চেয়েও বেশী গোল করবেন। তিনি কি করেছেন, গোলে সহায়তা করেছেন। তার মধ্যে কিছু গতিশীলতাও ছিল।’
রোনালদো চ্যালেঞ্জ: এইচ গ্রুপে চ্যাম্পিয়ন্স লীগের ফিরতি লেগের ম্যাচ খেলতে ইউনাইটেড এখন জুভেন্টাসে যাবে। যেখানে রয়েছে অন্যতম ফেভারিট তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ওল্ড ট্রাফোর্ডে দুই সপ্তাহ আগে অনুষ্ঠিত হয়েছিল প্রথম লেগের ম্যাচ। যেখানে সফরকারীদের কাছে ০-১ গোলে পরাজিত হয়েছিল ইউনাইটেড। ওই হারের কারণে গ্রুপের পয়েন্ট টেবিলে ৫ পয়েন্টে এগিয়ে যায় ইতালীয় চ্যাম্পিয়নরা।
দলীয় আক্রমণভাগের অন্যতম অস্ত্র লুকাকুকে ইনজুরির কারণে মূল একাদশের বাইরে রেখে ওই ম্যাচটিতে অংশগ্রহণ কিছুটা কঠিন হলেও বহু মাত্রিক আক্রমন দিয়ে দলকে প্রমাণ করার চিন্তা করছেন মরিনহো। মধ্য সেপ্টেম্বর থেকেই গোলের দেখা পাচ্ছেননা বেলজিয়ান আন্তর্জাতিক লুকাকু। তিনিই যে দলের বাইরে থাকছেন, তা নয়। সপ্তাহের শেষ ভাগের ম্যাচে গোল পেলেও খুব একটা সুবিধা করতে পারছেন না আক্রমণভাগের আরেক সৈনিক রাসফোর্ডও। তবে দলের ওই দুবর্লতাটি কিছুটা হলেও দূর হয়েছে মার্টিয়ালের গোলে। এর মাধ্যমে ফরাসি ওই তারকা কিছুটা হলেও কোচের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন।’
বাসস/এএফপি/এমএইচসি/১৭৫০/স্বব