হবিগঞ্জে ৩০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর

163

হবিগঞ্জ, ৬ নভেম্বর ২০১৮ (বাসস) : হবিগঞ্জের সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলায় ৩০ কোটি টাকা ব্যয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের একতলা ও বহুতল ভবন, খাদ্য গুদামের ভবন এবং রাস্তা নির্মাণের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল পর্যন্ত পৃথক সময়ে এই উন্নয়ন কাজের উদ্বোধন এবং ভিত্তি প্রস্তর স্থাপন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাািহর।
এ সময় অন্যান্যের মাঝে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল আহাদ ফারুক, জেলা পরিষদের সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া, জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিতসহ সংশ্লিষ্ট এলাকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং সরকারি কর্মকর্তাবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী ও আভিভাবকরা উপস্থিত ছিলেন।
২৯ কোটি ৮৫ লাখ টাকা ব্যয়ে এই ১৫টি উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডি ও বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন বিএডিসি।
হবিগঞ্জ এলজিইডি, শিক্ষা প্রকৌশল আধিদপ্তর ও বিএডিসি সূত্রে জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলার ৭৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত শরীফাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন, ৬৭ লাখ টাকা ব্যয়ে নিজামপুর সররকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্র্মিত ভবন এবং ৫২ লাখ টাকা ব্যয়ে ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের নবনির্মিত সীমানা প্রাচীর, ৬ কোটি ৪২ টাকা ব্যয়ে নির্মিত ধুলিয়াখাল-মিরপুর সড়ক এবং ৯৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত শায়েস্তাগঞ্জের মড়রা রাস্তার উদ্বোধন করা হয়।
একই দিন ১ কোটি ২ লাখ টাকা ব্যয়ে হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজ, একই পরিমাণ ব্যয়ে ভাদৈ আইডিয়াল হাইস্কুল, ২ কোটি ৯৫ লাখ টাকা ব্যয়ে নিজামপুর আলিয়া মাদ্রাসা, একই পরিমাণ ব্যয়ে শায়েস্তাগঞ্জ ইসলামিয়া একাডেমী, ১ কোটি ২ লাখ টাকা ব্যয়ে শুকড়িপাড়া উচ্চ বিদ্যালয়, ২ কোটি ৯৫ লাখ টাকা ব্যয়ে শায়েস্তাগঞ্জ কামিল মাদ্রাসা এবং একই পরিমাণ ব্যয়ে ধুলিয়াখাল আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন সংসদ সদস্য। পরে ৩ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে শায়েস্তাগঞ্জের খাদ্য গুদামে নব নির্মিত ভবনের উদ্বোধন করেন তিনি।