বাজিস-৭ : দিনাজপুরে নাশকতার পরিকল্পনায় ভাইস চেয়ারম্যানসহ জামায়াতের ১৭ জন গ্রেফতার

116

বাজিস-৭
দিনাজপুর -ঘ্রেফতার
দিনাজপুরে নাশকতার পরিকল্পনায় ভাইস চেয়ারম্যানসহ জামায়াতের ১৭ জন গ্রেফতার
দিনাজপুর, ৬ নভেম্বর, ২০১৮ (বাসস) : জেলায় উপজেলা ভাইস চেয়ারম্যানসহ জামায়াতের ১৭ কর্মীকে নাশকতার পরিকল্পনার অভিযোগে পুলিশ গ্রেফতার করেছে। এসময় উদ্ধার করা হয় ১ কেজি গান পাউডার, ১৭টি ককটেল, ১টি পেট্রোল বোমা, ৭টি লোহার রড, বিপুল পরিমাণ লিফলেট ও জিহাদী বই।
দিনাজপুরের পুলিশ জানায়, গতকাল সোমবার রাতে কাহারোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামায়াত নেতা আব্দুল গনি মাস্টারকে নাশকতার পরিকল্পনার অভিযোগে উপজেলা চত্বর থেকে গ্রেফতার করা হয়। কাহারোল থানার ওসি আইয়ুব আলী জানান, জামায়াত নেতা আব্দুল গনির বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।
এদিকে বীরগঞ্জ থানার ওসি শাকিলা পারভীন জানান, গতকাল সোমবার গভীর রাতে বীরগঞ্জ উপজেলার ৩নং শতগ্রামে নাশকতার পরিকল্পনার উদ্দেশ্যে গোপন বৈঠককালে পুলিশ ইউনিয়নের জামায়াত সভাপতি মোঃ দেলোয়ার হোসেন ওরফে দেলু মুন্সি, মাজহারুল ইসলাম, নজরুল ইসলাম ও মাহমুদুল আলমকে গ্রেফতার করে। অভিযানকালে ১ কেজি গান পাউডার, ৮টি ককটেল, ২টি লিটার পেট্রোল, লিফলেট, জিহাদী বইসহ ককটেল তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়। এস আই আমজাদ আলী মন্ডল বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে বীরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। যার মামলা নং ৩। তারিখ ৪/১১/১৮।
এদিকে একই সময় সদর, খানসামা ও বোচাগঞ্জে পুলিশ অভিযান চালিয়ে ১২ জন জামায়াত ও বিএনপি কর্মীদেরকে আটক করা হয়। এদের কাছ থেকে ৯টি ককটেল, বিপুল পরিমাণ লিফলেট ও জিহাদী বই উদ্ধার করা হয়।
মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে ১৭ জামায়াত-বিএনপি কর্মীকে জেল হাজতে প্রেরণ করা হয়।
বাসস/সংবাদদাতা/১৭২৫/মরপা