বাসস ক্রীড়া-৬ : অবসরের ঘোষণা দিলেন ফন ডার ভার্ট

128

বাসস ক্রীড়া-৬
ফুটবল-অবসর
অবসরের ঘোষণা দিলেন ফন ডার ভার্ট
এ্যামাস্টারডাম, ৬ নভেম্বর ২০১৮ (বাসস) : সব ধরনের ফুটবলীয় কার্যক্রম থেকে অবসরের ঘোষণা দিয়েছেন রিয়াল মাদ্রিদ ও টটেনহ্যামের সাবেক স্ট্রাইকার রাফায়েল ফন ডার ভার্ট।
৩৫ বছর বয়সী এই স্ট্রাইকার আগস্টে ড্যানিশ ক্লাব এসবার্গের হয়ে চুক্তিভুক্ত হয়েছিলেন। কিন্তু ইনজুরির কারনে ড্যানিশ সুপারলিগার ক্লাবটির হয়ে মাত্র ৫৫ মিনিট মাঠে ছিলেন। নেদারল্যান্ডের হয়ে ১০৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলা তারকা এই স্ট্রাইকার ক্যারিয়ারে আয়াক্স, হামবুর্গ, রিয়াল বেটিস ও মিডজিল্যান্ডেও খেলেছেন। কিন্তু ইনজুরির কারনে আর খেলা চালিয়ে যাওয়া তার পক্ষে আর সম্ভব হচ্ছে না।
২০১০ সালে বিশ্বকাপের ফাইনালে স্পেনের বিপক্ষে ম্যাচে থাকা এই স্ট্রাইকার বলেছেন, ‘আমি এখন খেলোয়াড়ি জীবন শেষ করতে চাই। এখানে আমি পুনর্বাসনের জন্য আসিনি, ফুটবল খেলতে এসেছিলাম। নিজেকে ক্যারিয়ারের শেষ পর্যন্ত প্রমাণ করতে চেয়েছিলাম, কিন্তু এখন আর তা সম্ভব নয়। এই মুহূর্তে আমি শুধুমাত্র ক্যারিয়ারে আমাকে যারা সহায়তা করেছে, সকল খেলোয়াড়, স্টাফ, সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই। সত্যিই সময়গুলো অসাধারণ কেটেছে। ক্লাব ও জাতীয় দলের হয়ে দলীয় ও ব্যক্তিগতভাবে আমি অনেক কিছুই অর্জন করেছি যা ভবিষ্যতের পাথেয় হয়ে থাকবে। বিশ্বের অসধারণ সুন্দও কিছু স্টেডিয়ামে অসাধারণ কিছু খেলোয়াড়ের বিপক্ষে আমার খেলার সুযোগ হয়েছে। ছোটবেলায় যা স্বপ্নেও কোনদিন চিন্তা করিনি।
বাসস/নীহা/১৫১৫/মোজা/স্বব