বাসস দেশ-২৯ : সম্মিলিত জাতীয় জোটের তিনশ’ আসনে প্রার্থী দেয়ার প্রস্তুতি রয়েছে : জি,এম কাদের

635

বাসস দেশ-২৯
জাপা-জিএম-কাদের
সম্মিলিত জাতীয় জোটের তিনশ’ আসনে প্রার্থী দেয়ার প্রস্তুতি রয়েছে : জি,এম কাদের
ঢাকা, ৫ নভেম্বর, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সংলাপ শেষে জাতীয় পার্টির কো- চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আগামী নির্বাচনে সব দল নির্বাচনে না আসলে জাতীয় পার্টির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট তিনশ’ আসনে প্রার্থী দেবে এবং সে প্রস্তুতিও আছে বলে তিনি দাবি করেন।
আজ সন্ধ্যায় গণভবনে জাতীয় পার্টির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের সাথে ১৪ দলীয় জোটের সংলাপ শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।
তিনি বলেন, সংলাপে দেশের বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মতবিনিময় হয়েছে। ভালো আলোচনা হয়েছে। নির্বাচনে আসন ভাগাভাগি নিয়ে কোনো আলোচনা হয়নি বলেও তিনি জানান। তিনি বলেন, আগের মতো এবারও জাতীয় পার্টি নির্বাচনে থাকবে। আগামী নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। জাতীয় পার্টি সরকারের সঙ্গে ছিল, ভবিষ্যতেও থাকবে।
আজ সন্ধ্যা সাড়ে ৭টায় জাতীয় পার্টির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের সাথে সংলাপ শুরু হয়। সংলাপে সূচনা বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশের অগ্রযাত্রায় সরকারের পাশে থাকায় জাতীয় পার্টিকে ধন্যবাদ জানান।
সংলাপে ১৪ দলের নেতৃত্বে ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এছাড়া জাতীয় পার্টিসহ সম্মিলিত জাতীয় জোটের ৩৩ সদস্যের প্রতিনিধি নেতৃত্বে ছিলেন দলের চয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। দলের সিনিয়র কো-চেয়ারম্যান এবং সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এবং কো-চেয়ারম্যান জি এম কাদেরসহ শীর্ষ কয়েকজন নেতা সংলাপে বক্তব্য রাখেন।
বাসস/এসএসজি/এমএআর/২৩১৫/এবিএইচ