লাখাইয়ে ২ হাজার কৃষককে বিনামূল্যে সার-বীজ প্রদান

351

হবিগঞ্জ, ৫ নভেম্বর, ২০১৮ (বাসস) : জেলার লাখাই উপজেলায় ২ হাজার কৃষক-কৃষাণীর মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। দুপুরে উপজেলা কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ মাঠে আয়োজিত অনুষ্ঠানে এই সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাাহির।
উপজেলা নির্বাহী কর্মকতা শাহিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফয়জুন্নেছা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান শেখ মুক্তার হোসেন বেনু, এনামুল হক মামুন, ইঞ্জিনিয়ার আব্দুল হাই কামাল, রফিকুল ইসলাম মলাই প্রমুখ।
উপ-সহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য জানান, উপজেলার বিভিন্ন ইউনিয়নের সর্বমোট ২ হাজার কৃষক এবং কৃষাণীকে বিনামূল্যে সার ও বিভিন্ন ধরনের বীজ বিতরণ করা হয়। এর মাঝে ১ হাজার কৃষককে ২০ কেজি করে টিএসপি এবং ১০ কেজি করে এমওপি সার প্রদান করা হয়েছে। এছাড়াও ৫০০ জনকে ১ কেজি করে সরিষা বীজ, ৪০০ জনকে ৫ কেজি করে বোরো ধানের বীজ ও ১০০ জনের হাতে ২ কেজি করে ভুট্টার বীজ তুলে দেয়া হয়।
সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, বিএনপি-জামায়াত সরকারের সময় টাকা দিয়েও কৃষকরা সার পাননি। এর জন্য আন্দোলন করে প্রাণ দিতে হয়েছিল কৃষকদের। কিন্তু বর্তমান সরকার সঠিক সময়ে বিনামূল্যে সার এবং বীজ পৌঁছে দিচ্ছে প্রান্তিক কৃষকদের হাতে। এতেই প্রমাণিত হয় আওয়ামী লীগ সরকার কৃষকবান্ধন।