বাসস দেশ-২৩ : শাহজালাল বিমানবন্দরে স্বর্ণসহ আটক তিন যাত্রীকে আদালতে প্রেরণ

137

বাসস দেশ-২৩
স্বর্ণ উদ্ধার-আটক
শাহজালাল বিমানবন্দরে স্বর্ণসহ আটক তিন যাত্রীকে আদালতে প্রেরণ
ঢাকা, ৪ নভেম্বর, ২০১৮ (বাসস) : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি ৪৬ গ্রাম ওজনের ১৫ পিস স্বর্ণেরবারসহ আটক তিন যাত্রীকে আদালতে প্রেরণ করা হয়েছে।
আটককৃত যাত্রীরা হচ্ছে-আফরাতুল আজিম, মোহাম্মদ রিয়াজুল হক ও জাফর উল্লাহ।
শনিবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা বিমানবন্দরের গ্রীণ চ্যানেল এলাকা থেকে ওই যাত্রীদের আটক করে। পরে তাদের জিজ্ঞাসাবাদ শেষে শনিবার রাতে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়। আজ রোববার দুপুরে আটককৃত যাত্রীদের আদালতে পাঠায় পুলিশ।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. শহীদুল ইসলাম আজ বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, শনিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানতে পারে এমিরেটস এয়ারলাইন্সের একটি উড়োজাহাজে দুবাই থেকে স্বর্ণের একটি চালান আসছে। এমন তথ্যের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা বিমানবন্দরের গ্রিন চ্যানেলসহ বিভিন্ন স্থানে অবস্থান নেয়। পরে গ্রিণ চ্যানেল অতিক্রম করার পর স্বর্ণ চোরাচালানে জড়িত ওই তিন যাত্রীকে আটক করা হয়। শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা আটককৃতদের দেহ তল্লাশী করে এসব স্বর্ণেরবার জব্দ করে। জব্দকৃত এসব স্বর্ণ ঢাকা কাস্টমস হাউসের গুদামে জমা দেয়া হয়েছে।
এব্যাপারে বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নূরে আযম মিয়া বাসসকে বলেন, শনিবার শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা ওই তিনযাত্রীকে আটককের পর থানায় সোপর্দ করেছে। এঘটনায় থানায় মামলা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৮৫০/এএএ