উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করতে নানকের আহবান

159

ঢাকা, ৪ নভেম্বর, ২০১৮(বাসস) : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, দেশের শিক্ষা প্রতিষ্ঠানসমূহের অবকাঠামো উন্নয়নে প্রায় পনের হাজার ছয়শ’ পঞ্চাশ কোটি টাকার দু’টি মেগা প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।
এ প্রকল্পের আওতায় ৬ হাজার ২৫০ টি শিক্ষা প্রতিষ্ঠানের যুগোপযোগী অবকাঠামোগত উন্নয়ন করা হচ্ছে উল্লেখ করে তিনি আরো বলেন, এসব প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে দক্ষ, জ্ঞান-বিজ্ঞানে সুশিক্ষিত ও আধুনিক প্রযুক্তিজ্ঞান সম্পন্ন দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলা হবে।
জাহাঙ্গীর কবির নানক আজ রাজধানীর নিজ নির্বাচনী এলাকায় বেগম নূরজাহান মেমোরিয়াল গার্লস হাই স্কুলের ছয়তলা বিশিষ্ট তিনটি একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নবনির্মিত দু’টি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তর (ইইডি)’র অর্থায়নে সাড়ে ১৩ কোটি টাকা ব্যয়ে বছিলা হাই স্কুল, মোহাম্মদপুর গার্লস হাই স্কুল, বেগম নূরজাহান মেমোরিয়াল গার্লস উচ্চ বিদ্যালয়ে ৬ তলা বিশিষ্ট তিনটি একাডেমিক ভবন, সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ ও সাড়ে ৪ কোটি টাকা ব্যায়ে বেগম নুরজাহান মেমোরিয়াল গার্লস উচ্চ বিদ্যালয়ের ২টি একাডেমিক ভবন নির্মিত হচ্ছে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইইডি নির্বাহী প্রকৌশলী আবুল কালাম মো. আক্তারুজ্জামান, আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান, তারেকুজ্জামান রাজীব ও আদাবর থানা যুবলীগের আহ্বায়ক আরিফুর রহমান তুহিন।
জনাব নানক বলেন, বিএনপি-জামায়াত জোটের শাসনামলে মোহাম্মদপুর, আদাবর ও শেরে বাংলানগর থানা এলাকার বেশির ভাগ শিক্ষা প্রতিষ্ঠান ছিল জীর্ণ-শীর্ণ, অনিয়ম, ভর্তি ও নিয়োগ বাণিজ্য, দলীয়করণ ও মেধাহীন প্রজন্ম সৃষ্টির অবিরাম প্রয়াস।
তিনি বলেন, বিগত দশ বছরে এ এলাকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে রেকর্ড পরিমাণ একাডেমিক ভবন, মাল্টিমিডিয়া ক্লাস রুম, বিজ্ঞানাগার, গ্রন্থাগার ও খেলার মাঠ তৈরিসহ শিক্ষাবান্ধব কর্মযজ্ঞ বাস্তবায়ন করা হয়েছে।
তিনি আরো বলেন, এখন এ এলাকার কোন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি ও নিয়োগ বাণিজ্য যেমন নেই তেমনি রাজনীতিকরণও নেই। সর্বত্র মেধাবী ও যোগ্যদের জয়-জয়কার।
চলমান সুশিক্ষা, উন্নয়ন, গণতন্ত্র ও প্রগতির ধারাকে এগিয়ে নিতে আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মনোনীত প্রাথীকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়ী করার জন্য এলাকাবাসীর প্রতি আহবান জানান তিনি।