বাসস দেশ-১৪ : লন্ডনে বাংলাদেশ হাইকমিশন ভাঙচুরের দায়ে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতির সাজা

123

বাসস দেশ-১৪
শাহিন-সাজা
লন্ডনে বাংলাদেশ হাইকমিশন ভাঙচুরের দায়ে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতির সাজা
ঢাকা, ৪ নভেম্বর, ২০১৮ (বাসস) : লন্ডনে বাংলাদেশ হাইকমিশন তছনছ, জাতির পিতার প্রতিকৃতি ভাঙচুর এবং হাইকমিশনের জিনিসপত্র চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিনকে সাজা দিয়েছেন লন্ডন ম্যাজিস্ট্রেট কোর্ট।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং এর এক বিজ্ঞপ্তিতে আজ বলা হয়, গত ৩১ অক্টোবর ২০১৮ লন্ডন ম্যাজিস্ট্রেট কোর্টের জেলা জজ শাহিনকে ১০২০ পাউন্ড জরিমানা করে এ রায় দেন। আদালত শাহিনের কর্মকা-কে ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করে তার নির্দোষ আবেদন খারিজ করে দেন।
এ ছাড়া যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম.এ মালিকের বিরুদ্ধে হেন্ডন ম্যাজিস্ট্রেট আদালতে আগামী ৮ নভেম্বর আরেকটি বিচারের দিন ধার্য আছে।
এর আগে গত ১৬ অক্টোবর ২০১৮ একই আদালতে ৩ জন ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ মামলার সাক্ষী হিসেবে বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব ও চেন্সারি প্রধান মি. সুদীপ্ত আলমের উপস্থিতিতে এ মামলার বিচারকার্য শুরু হয়।
একই সঙ্গে আদালত অভিমত ব্যক্ত করেন যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সম্মানহানির মাধ্যমে জাতির আবেগ, সামাজিক ও মনস্তাত্বিক অনুভূতিতে আঘাত করা হয়েছে।
উল্লেখ্য, এবছরের গত ৭ ফেব্রুয়ারি ২০১৮ লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনে বিএনপি এই হামলা ও ভাঙচুর চালায়।
বাসস/সবি/কেসি/১৭২০/এএএ