বাসস দেশ-১৮ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ধর্ম নিরপেক্ষতা নিশ্চিত করেছেন : ভূমিমন্ত্রী

202

বাসস দেশ-১৮
ভূমিমন্ত্রী-আলোচনা-অনুষ্ঠান
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ধর্ম নিরপেক্ষতা নিশ্চিত করেছেন : ভূমিমন্ত্রী
পাবনা, ৩ নভেম্বর, ২০১৮ (বাসস) : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, দেশে ধর্ম নিরপেক্ষতা ও সব সম্প্রদায়ের মানুষকে শান্তিপূর্ণ পরিবেশে ধর্ম পালন করার পরিবেশ নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ শনিবার আটঘরিয়া উপজেলার চাঁদভা ইউনিয়নের ভরতপুর মদীনাতুল উলুম ইসলামিয়া মাদ্রাসা প্রাঙ্গণে এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কওমী শিক্ষা কারিকুলামে সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদীস (তাকমীল)কে মাস্টার্স সমমান প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশিষ্ট ব্যবসায়ী ইশারত আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার আকরাম আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিয়া, চাঁদভা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফুল আলম, চাঁদভা ইউনিয়ন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম কামাল প্রমুখ।
শামসুর রহমান শরীফ বলেন, ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্র ও স্বাধীন সার্বভৌম বাংলাদেশের প্রতি আস্থাশীল রাজনৈতিক দল হচ্ছে আওয়ামী লীগ।
মন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি আওয়ামী লীগের বিরুদ্ধে নানা অপপ্রচার চালিয়েছিল। কিন্তু তারা সফল হয়নি। ধর্মপরায়ণ প্রধানমন্ত্রী এদেশের মাটি ও মানুষের কল্যাণের জন্য সবসময় ভাবেন ও কাজ করেন। তিনি উন্নত বাংলাদেশ গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধভাবে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানান ।
পরে জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারসহ ৩ নভেম্বর জেলা হত্যা দিবসে জাতীয় চার নেতা এবং সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
বাসস/সংবাদদাতা/এমএআর/১৮০০/কেএমকে