বাসস দেশ-১৬ : শেখ হাসিনা বঙ্গবন্ধুর পথ অনুসরণ করে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন : নানক

210

বাসস দেশ-১৬
নানক- ভিত্তিপ্রস্তর
শেখ হাসিনা বঙ্গবন্ধুর পথ অনুসরণ করে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন : নানক
ঢাকা, ৩ নভেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর পথ অনুসরণ করে বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন।
আজ শনিবার শিক্ষা প্রকৌশল অধিদপ্তর (ইইডি) কর্তৃক লালমাটিয়া হাউজিং সোসাইটি স্কুল এন্ড কলেজ, আগারগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয় ও বেঙ্গলী মিডিয়াম হাই স্কুলে ৬ তলাবিশিষ্ট তিনটি একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
জাহাঙ্গীর কবির নানক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা উত্তর বাংলাদেশকে দারিদ্র ও শোষণ মুক্ত করতে অর্থনৈতিক ও সামাজিক উত্তরণের কর্মসূচি গ্রহণ করেন।
তিনি বলেন, বর্তমান সরকারের প্রায় ১০ বছরে দেশে ১২ হাজার ৪৯৯টি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন কাজ চলছে। ইতোমধ্যে ১০ হাজার ৩০১ টি শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণের কাজ শেষ ও দুই হাজার ১৯৮টি প্রতিষ্ঠানের ভবন নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগীত শিল্পী রেজওয়ান চৌধুরী বন্যা, কাউন্সিলার হাবিবুর রহমান মিজান, ইইডি সহকারী প্রকৌশলী এস এম শাহিনুর ইসলাম প্রমুখ।
বাসস/সবি/বিকেডি/১৭৩০/এএএ