বাজিস-৩ : পিরোজপুরে ২ কোটি টাকা ব্যয়ে শিল্পকলা একাডেমি নির্মাণ

132

বাজিস-৩
পিরোজপুর-শিল্পকলা একাডেমি
পিরোজপুরে ২ কোটি টাকা ব্যয়ে শিল্পকলা একাডেমি নির্মাণ
পিরোজপুর, ৩ নভেম্বর, ২০১৮ (বাসস) : জেলার ভান্ডারিয়া উপজেলা সদরের শিল্পকলা একাডেমির নব নির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে গত ১ নভেম্বর এ ভবনের উদ্বোধন ঘোষণা করেন। ১ কোটি ৮৪ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ের এ ভবন নির্মাণের কাজ শুরু হয় গত বছরের ১ জানুয়ারি। দুই তলা ফাউন্ডেশন বিশিষ্ট ১ তলা এ ভবনের ফ্লোরে ২ হাজার ৪৯৮ বর্গফুটের মধ্যে ২টি প্রশিক্ষণ কক্ষ, একটি ভিআইপি কক্ষ, পুরুষ এবং মহিলাদের জন্য ২টি পৃথক গ্রীণ রুম, ১ হাজার ৪৮৩ বর্গফুটের ১টি মুক্ত মঞ্চ এবং ৩ হাজার ৭৬৭ বর্গফুট আয়তনের অর্ধ সহ¯্র আসন বিশিষ্ট গ্যালারি রয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের পিরোজপুরের নির্বাহী প্রকৌশলীর কার্যালয় এ প্রকল্পটি বাস্তবায়ন করেছে।
এলজিডিএর পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায় জানান দৃষ্টিনন্দন এ শিল্পকলা একাডেমি ভবনটি নির্মাণের কোন ধরনের অনিয়ম প্রশয় দেয়া হয়নি।
মুক্তিযুদ্ধের সংগঠক ও সাবেক ভান্ডারিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার খান এনায়েত করিম বলেন বিভিন্ন শিল্পীগোষ্ঠীর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে ও বিভিন্ন সংগঠনের আলোচনা সভা অনুষ্ঠানের এতদিনের স্থান সংকুলানের প্রতিবন্ধকতা দূর হলো। পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড, এম এ হাকিম হাওলাদার জানান তার নিজ উপজেলার সকল শ্রেণী পেশার বিশেষ করে সংস্কৃতিসেবীদের দীর্ঘ দিনের একটি দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পূরণ করায় যুব সমাজ নিজেদেরকে সাংস্কৃতিক কর্মকান্ডে আরোও বেশি করে সম্পৃক্ত করতে সক্ষম হবে।
বাসস/সংবাদদাতা/কেইউ/১৪২০/নূসী