বাসস দেশ-১৬ : বিএনপি ও ঐক্যজোটের অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে : রাশেদ খান মেনন

544

বাসস দেশ-১৬
গাইবান্ধা- মেনন- জনসভা
বিএনপি ও ঐক্যজোটের অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে : রাশেদ খান মেনন
ঢাকা, ২ নভেম্বর, ২০১৮ (বাসস) : ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বিএনপি ও ঐক্যজোটের অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে ।
গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার বোনারপাড়ায় কাজী আজাহার আলী উচ্চ বিদ্যালয় মাঠে আজ বিকেলে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মিলন কান্তি বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য মাহামুদুল হাসান মানিক, আমিনুল ইসলাম গোলাপ ও দীপংকর সাহা দিপু।
রাশেদ খান মেনন বলেন, ‘সংলাপ চলবে, নির্বাচনও যথাসময়ে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই সংলাপ নিয়ে বেশ কিছু অগ্রগতি হয়েছে। সভা-সমাবেশ করা নিয়ে আগেও কোন বাধা ছিল না, এখনও নেই এবং ভবিষ্যতেও থাকবে না। বিদেশীরাও নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে পারবে না, কারণ নির্বাচনে সব দলের অংশ নেয়া নির্বিঘœ করতে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার সব ব্যাবস্থাই হয়েছে।
তিনি বলেন, ‘নির্বাচন থেকে দূরে থাকার আর কোন সুযোগ নেই। এটা তাই স্বাভাবিকভাবে আশা করা যায়, বিএনপি বা ঐক্যজোট নির্বাচনে অংশ নিবে। উৎসবমুখর পরিবেশে নির্বাচনও অনুষ্ঠিত হবে।’
তিনি বলেন, ‘দেশ আজ উন্নয়নের পথেই এগিয়ে চলেছে। ধনী ও গরীবের মধ্যে সমতা আনতে মানুষে মানুষে বৈষম্য কমিয়ে এনে পুঁজিবাদকে কঠোর হাতে দমন করতে হবে।
তিনি বলেন, সাম্প্রদায়িকতার বিস্তার ও জঙ্গিবাদী তৎপরতা বন্ধ করতে হবে। একটি শান্তিপূর্ণ স্থিতিশীল বাংলাদেশই টেকসই উন্নয়ন নিশ্চিত করতে পারে।
বাসস/সবি/এমএআর/২০০৫/অমি