বাজিস-৬ : বশেমুরবিপ্রবিতে শুরু হয়েছে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা

182

বাজিস-৬
বশেমুরবিপ্রবি-ভর্তি
বশেমুরবিপ্রবিতে শুরু হয়েছে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা
গোপালগঞ্জ, ২ নভেম্বর ২০১৮ (বাসস) : গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার থেকে শুরু হয়েছে।
এবারের ভর্তি পরীক্ষায় অংগ্রহণের জন্য ৯টি ইউনিটে এক লাখ তিন হাজার ৯৯৪ জন শিক্ষার্থী আবেদন করেন। ফলে প্রতি আসনে ৩৩ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের জেলা শহরের ১৩ কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এ বছর ৯টি ইউনিটের অধীনে ৩৪ বিভাগে সর্বমোট ৩,২৪৫ জন (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে। এরমধ্যে ‘এ’ ইউনিটে ১৯ হাজার ৫৫৮ জন, ‘বি’ ইউনিটে ১১ হাজার ৩৩১ জন, ‘সি’ ইউনিটে ১৫ হাজার ৪৫২ জন, ‘ডি’ ইউনিটে ৯ হাজার ৯৪৫ জন, ‘ই’ ইউনিটে ২১ হাজার ১১৭ জন, ‘এফ’ ইউনিটে ৮ হাজার ৪৫৩ জন, ‘জি’ ইউনিটে ৮ হাজার ৫১৩ জন, ‘এইচ’ ইউনিটে ৮ হাজার ৮২৬ জন, এবং ‘আই’ ইউনিটে ৯৯৯ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছে।
সকাল ১০ থেকে ১১টা পর্যন্ত ডি ইউনিট ও বিকাল ৩টা থেকে ৪ টা পর্যন্ত ই ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া ৩ নভেম্বর (শনিবার) সকাল ১০টায় এফ ও বিকাল ৩টায় জি ইউনিট, ৯ নভেম্বর (শুক্রবার) সকাল ১০টায় সি এবং বিকাল ৩টায় এইচ ইউনিট এবং ১০ নভেম্বর (শনিবার) সকাল ১০টায় আই, দুপুর একটায় বি এবং বিকাল সাড়ে তিনটায় এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.bsmrstu.edu.bd ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য জানা যাবে।
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিভিন্ন কেন্দ্রে ব্যাপক নিরাপত্তা নেওয়া হয়েছে। সুষ্ঠভাবে পরীক্ষা সম্পন্ন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
বাসস/সংবাদদাতা/১৭০৬/মরপা