ধর্মের প্রতি আওয়ামী লীগের পূর্ণ আস্থা ও বিশ্বাস ছিল, আছে এবং থাকবে : ভূমিমন্ত্রী

187

পাবনা, ২ নভেম্বর ২০১৮ (বাসস) : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, ধর্মের প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাস বাংলাদেশ আওয়ামী লীগের সবসময় ছিল, আছে এবং থাকবে। বাংলাদেশ আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্র ও স্বাধীন সার্বভৌম বাংলাদেশের প্রতি আস্থাশীল।
আজ শুক্রবার ঈশ্বরদীর ফরাজী পাড়াস্থ সাঁড়া গোপালপুর হযরত আবু হুরায়রা (রাঃ) কওমীয়া মাদ্রাসার উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
শামসুর রহমান শরীফ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর পূর্ব পুরুষ ইসলামের বাণী নিয়ে সুদূর ইরাক থেকে এদেশে এসেছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য ইসলামিক ফাউন্ডেশন, টঙ্গিতে বিশ্ব ইজতেমার জন্য জায়গা নির্ধারণ এবং কাকরাইল মসজিদ স্থাপন করে ভ্রাতৃপ্রতীম বিশ্ব মুসলিম উম্মাহর যোগাযোগের একটি সেতুবন্ধন রচনা করেছিলেন।
মন্ত্রী বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম ফজিলাতুননেসা মুজিব, শেখ জামাল, শেখ কামাল, শেখ রাসেল ও নিকট আত্মীয় পরিজনসহ ৫৪ জনকে হত্যা করা হয়, প্রধানমন্ত্রী এতো দুঃখ ও শোককে ধারণ করেও এদেশের গণমানুষের আর্থ-সামাজিক ব্যবস্থার উন্নয়ন ঘটাতে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলেম ওলামাদের প্রতি সব সময় আন্তরিক ছিলেন। তিনি গত ১৮ সেপ্টেম্বর ২০১৮ তারিখে দেশের দাওরায়ে হাদীছকে মাস্টার্স সমমানের স্বীকৃতি প্রদান করেছেন এবং জাতীয়ভাবে স্বীকৃতি দিয়েছেন ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়কে।