বাসস ক্রীড়া-৬ : ২০১৯ সালে ফের ফুটবলে ফিরবেন ওয়েঙ্গার

152

বাসস ক্রীড়া-৬
ফুটবল-ওয়েঙ্গার
২০১৯ সালে ফের ফুটবলে ফিরবেন ওয়েঙ্গার
প্যারিস, ১ নভেম্বর ২০১৮ (বাসস) : ২০১৯ সালের শুরুর দিকে ফের ফুটবলের ব্যবস্থাপনায় ফিরে আসবেন বলে মন্তব্য করেছেন আর্সেনালের সাবেক কোচ আর্সেন ওয়েঙ্গার। ৬৯ বছর বয়সী এই কোচ আর্সেনাল ছাড়ার পর থেকে এখনও ফুটবলের বাইরে রয়েছেন। দীর্ঘ ২২ বছর একটানা প্রিমিয়ার লীগের এই দলটির প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন তিনি।
এদিকে রিয়াল মাদ্রিদের প্রধান কোচের দায়িত্ব থেকে জুলেন লোপেতেগুই বরখাস্ত হবার পর খালি হওয়া ওই পদের জন্য তিনি ক্লাবটির সঙ্গে যোগাযোগ শুরু করেছেন। তবে নতুন বছর শুরু হবার আগে তার নুতন কাজ শুরু করার সম্ভাবনা কম বলেই জানিয়েছেন এই ফরাসি কোচ। আর্সেনালের সঙ্গে দীর্ঘ সম্পর্কের কারণে ইংল্যান্ডের কোন দলে ফেরাটা নিজের জন্য ‘বিব্রতকর’ হবে বলে মন্তব্য করেছেন ওয়েঙ্গার।
নিজের ফুটবলে ফেরা প্রসঙ্গে স্কাই স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে ওয়েঙ্গার বলেন, ‘২০১৯ সালের শুরুতে হয়তো ফুটবলে ফিরব। এই মুহূর্তে আমি বেশ ভালভাবেই বিশ্রাম করছি। এ সময় আমি প্রচুর ফুটবল খেলা দেখছি। আমি অনেকবার বলেছি যে, ইংল্যান্ডে ফেরাটা আমার জন্য সমিচিন হবেনা। কারণ একই ক্লাবে আমি দীর্ঘ সময় পার করেছি। অন্য কোথাও যোগ দিলে সেটি হবে আমার জন্য বিব্রতকর।
তবে এই মুহূর্তে আমার ভবিষ্যৎ কোথায় সেটি বলতে পারছি না। কারণ আমি সেটি জানিনা। জানিনা কোথায় আমি যোগ দিব। কোথাও হয়তো যুক্ত হব। তবে এখন আমি সেটি জানিনা।’
নিজের পরবর্তী কাজ কোন ক্লাব নিয়ে হবে? নাকি কোন জাতীয় দলে হবে? এমন প্রশ্নের জবাবে ওয়েঙ্গার বলেন, ‘আমি জানিনা। কারণ এখনো এই বিষয়ে আমি কোন সিদ্ধান্তে আসিনি।’
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৮০৫/নীহা