অন্তর্বর্তীকালীন কোচ সোলারির অধীনে প্রথম জয় রিয়াল মাদ্রিদের

213

মাদ্রিদ, ১ নভেম্বর ২০১৮ (বাসস/এএফপি) : অন্তর্বর্তীকালীন কোচ সান্তিুয়াগো সোলারির অধীনে প্রথম মিশনেই মুগ্ধ করেছে রিয়াল মাদ্রিদ। বুধবার কোপা দেল রে’র ম্যাচে তৃতীয় বিভাগের দল মেলিলার বিপক্ষে ৪-০ গোলের দারুন এক প্রেরণামূলক জয় তুলে নিয়েছে ইউরোপীয় চ্যাম্পিয়নরা।
করিম বেনজেমা, মার্কো আসেনসিও, আলভারো অদ্রিয়জোলা এবং ক্রিস্টো গঞ্জালেজের গোলে ভর করে আসরের ১৯ বারের চ্যাম্পিয়নরা প্রথমবারের মত স্প্যানিশ নর্থ আফ্রিকান কোস্টে খেলতে গিয়ে এই জয়টি পেয়েছে। প্রধান কোচ জুলেন লোপেতেগুই রিয়াল মাাদ্রিদে যোগ দেয়ার মাত্র ১৩৯ দিনের মধ্যে বরখাস্ত হবার পর ক্লাবটির অন্তবর্তীকালীণ কোচের দায়িত্ব পেয়েছেন তাদের বি টিম রিয়াল ক্যাস্টিলার কোচ সোলারি।
ম্যাচ শেষে সোলারি বলেছেন, ‘কঠিন এই সময়ে আমরা সবাই একই নির্দেশনায় চলছি। আমাদের দলটি চ্যাম্পিয়ন দল। এখানকার সব খেলোয়াড়ই নিজ নিজ দায়িত্বের বিষয়ে সচেতন। তারা জানে কখন কি করতে হবে।’
এদিকে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা ১-০ গোলের কস্টার্জিত এক জয় তুলে নিয়েছে তৃতীয় বিভাগের ক্লাব কালচারাল লিওনেসার বিপক্ষে। দলের হয়ে ইনজুরি টাইমে একমাত্র জয়সুচক গোলটি করেছেন ফরাসি আন্তর্জাতিক ক্লেমেন্ট লেঙ্গলেট।
মেলিলা বার্সেলোনা বা ম্যানচেস্টার সিটির মানের কোন ক্লাব নয়। তারপরও দলটির বিপক্ষে দারুন সব সুযোগ সৃস্টি করেছিল রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা। ম্যাচে আলো ছড়িয়েছেন অভিষেক পাওয়া ব্রাজিলের আলোচিত টিনএজার ভিনিসিয়াস জুনিয়র। ফ্লেমিঙ্গো থেকে দলভুক্ত করা ১৮ বছর বয়সী এই ব্রাজিলিয় সোলারির ক্যাস্টিলা দলের হয়ে এতদিন তাকে মুগ্ধ করেছিলেন। যে কারণে প্রথম সুযোগেই মুল একাদশে অভিষিক্ত হন ভিনিসিয়াস। যিনি অচিরেই হয়ে উঠতে পারেন রিয়াল মাদ্রিদের সেরা খেলোয়াড়দের একজন। তার অসাধারণ পাস থেকেই বিরতীতে যাবার আগ মুহুর্তে রিয়ালের হয়ে দ্বিতীয় গোলটি আদায় করেছেন আসেনসিও। এর আগে ম্যাচের ২৮ মিনিটে অড্রিজোলার যোগান থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেন বেনজেমা।
দ্বিতীয়ার্ধের শুরুতে দুটি পরিবর্তন আনেন সোলারি। সার্জিও রামোসের স্থানে তিনি পরিচয় করান নাচোকে। আর বেনজেমার পরিবর্তিত হিসেবে মাঠে নামেন ফেড্রিকো ভালভার্দে। দ্বিতীয়ার্ধে অবশ্য মেলিলাও বেশ সপ্রতিভ হয়ে খেলা শুরু করে। এসময় তারা কিছুটা ভীতিও ছড়িয়েছে সফরকারী শিবিরে। তবে শেষ পর্যন্ত কোন গোল করতে পারেনি। উল্টো আরো দুটি গোল হজম করতে হয় দলটিকে।