প্রধানমন্ত্রী গণতন্ত্রমনা ও উদার দৃষ্টিতে বিশ্বাস করেন বলেই সংলাপে বসছেন : মোহাম্মদ নাসিম

190

গোপালগঞ্জ, ১ নভেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী গণতন্ত্রমনা ও উদার দৃষ্টিতে বিশ্বাস করেন বলেই সংলাপে বসছেন।
আজ বৃহস্পতিবার গোপালগঞ্জে ইডিসিএল ভবনের হল রুমে আয়োজিত গণভবন থেকে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, এ সংলাপের মধ্য দিয়ে তারা উপলব্ধি করবেন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে উন্নয়ন চলছে, এ ধারা এগিয়ে রাখার লক্ষ্যে আগামীতে সংবিধান সম্মতভাবে যে নির্বাচন হবে তাতে তারা অংশ নেবেন।
তিনি বলেন, বিএনপি বিগত নির্বাচনের সময় সংলাপে না এসে যে ভুল করেছিল তার খেসারত তাদের দিতে হচ্ছে। তারা এখন আর ভুল করবে না। এ সংলাপের মধ্য দিয়ে তারা নির্বাচনে অংশ নিবেন এবং জনগণের রায় মেনে নিবেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে নাসিম বলেন, দাবি মানার ব্যাপার নয়, সংবিধানসম্মত যে পথ আছে সে পথ অনুসরণ করেই আমরা সংলাপে বসতে চাই। সংবিধান সম্মতভাবেই যা আছে তাই করা হবে, তার বাইরে কিছুই করা হবে না।
এসময় প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, ই ডি সি এল এর ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা: এহসানুল কবির জগলু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পরে এসেনসিয়াল ড্রাগস্ কোম্পানী লিমিটেডের পেনিসিলিন প্রোডাকশন ইউনিটের উদ্বোধন করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।