টি-২০তে নিউজিল্যান্ডকে ২ রানে হারালো পাকিস্তান

244

আবু ধাবি, ১ নভেম্বর, ২০১৮ (বাসস) : জয় দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজ শুরু করলো পাকিস্তান। গতরাতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে নিউজিল্যান্ডকে ২ রানে হারালো পাকিস্তান। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। টি-২০ ফরম্যাটে টানা সপ্তম জয়ের স্বাদ পেল সরফরাজের দল।
টি-২০ ফরম্যাটে অস্ট্রেলিয়াকে ৩-০ ব্যবধানে হারানোর সুখস্মৃতি নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামে পাকিস্তান। আবুধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেয় পাকিস্তান। কিন্তু ভালো শুরু করতে পারেনি তারা। ১০ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের সেরা খেলোয়াড় বাবর আজম ৭ ও শাইবজাদা ফারহান ১ রান করেন।
এরপর তৃতীয় উইকেটে ৬৭ রানের জুটি গড়েন আসিফ আলি ও মোহাম্মদ হাফিজ। তবে ৯৩ রানের মধ্যে বিদায় নেন দু’জনই। হাফিজ ৩৬ বলে ৪৫ ও আসিফ ২১ বলে ২৪ রান করেন। পরের দিকে অধিনায়ক সরফরাজ আহমেদ ২৬ বলে ৩৪, ইমাদ ওয়াসিম ৫ বলে ১৪ ও ফাহিম আশরাফ ৮ বলে ১০ রান করেন। এতে ২০ ওভারে ৬ উইকেটে ১৪৮ রানের সংগ্রহ পায় পাকিস্তান। নিউজিল্যান্ডের এডাম মিলনে ২৮ রান খর্চায় ২ উইকেট নেন।
১৪৯ রানের টার্গেট উড়ন্ত সূচনাই করে নিউজিল্যান্ড। গ্লেন ফিলিপসকে নিয়ে দলকে ৫০ রান এনে দেন কলিন মুনরো। দু’জনে খেলেন ৬ ওভার। ১৫ বলে ১২ রান করে ফিলিপস ফিরে গেলেও, দলের রানের চাকা সচল রেখেছিলেন মুনরো। তবে ১২তম ওভারের তৃতীয় বলে থেমে যান তিনি। টি-২০ ক্যারিয়ারের অষ্টম হাফ-সেঞ্চুরি তুলে ৫৮ রানে আউট হন। তার ৪২ বলের ইনিংসে ৬টি চার ও ৩টি ছক্কা মারেন মুনরো।
মুনরোর বিদায়ের পর দ্রুত ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় নিউজল্যান্ড। তবে কিউইদের আশা জাগিয়ে রেখেছিলেন রস টেইলর। কিন্তু শেষ পর্যন্ত দলকে জয়ের স্বাদ দিতে পারেননি টেইলর। কারন জয় থেকে ২ রান আগে নিউজিল্যান্ডের ইনিংসের ওভার শেষ হয়। ২০ ওভারে ৬ উইকেটে ১৪৬ রান করে নিউজিল্যান্ড। ৩টি চারে ২৬ বলে অপরাজিত ৪২ রান করেন টেইলর। পাকিস্তানের হাসান আলী ৩ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন পাকিস্তানের হাফিজ।
আগামীকাল সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও নিউজিল্যান্ড।
সংক্ষিপ্ত স্কোর কার্ড :
পাকিস্তান : ১৪৮/৬, ২০ ওভার (হাফিজ ৪৫, সরফরাজ ৩৪, মিলনে ২/২৮)।
নিউজিল্যান্ড : ১৪৬/৬, ২০ ওভার (মুনরো ৫৮, টেইলর ৪২*, হাসান ৩/৩৫)।
ফল : পাকিস্তান ২ রানে জয়ী।
সিরিজ : তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।
ম্যাচ সেরা : মোহাম্মদ হাফিজ (পাকিস্তান)।