বাজিস-২ : নড়াইলে ৩৮ মুক্তিযোদ্ধা বাড়ি পেলেন

417

বাজিস-২
নড়াইল-মুক্তিযোদ্ধার বাড়ি
নড়াইলে ৩৮ মুক্তিযোদ্ধা বাড়ি পেলেন
নড়াইল, ১ নভেম্বর, ২০১৮ (বাসস) : জেলার ৩৮ জন ভূমিহীন ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবার বাসস্থান পেয়েছে। বীর নিবাস নামে বাড়িগুলো স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নির্মাণ করে মুক্তিযোদ্ধা পরিবারগুলোর কাছে চাবি হস্তার করেছে। ৩৮টি বাড়ি নির্মাণ করতে ব্যয় হয়েছে ৩ কোটি ১৩ লাখ ২৭ হাজার টাকা ।
নড়াইল স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২০১৩-১৪ অর্থ বছর থেকে ২০১৭-১৮ অর্থ বছর পর্যন্তু বীর নিবাস নামে বাড়িগুলো নির্মাণ করা হয়। জেলার তিনটি উপজেলায় ৩৮টি অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারের মধ্যে বাড়িগুলো ইতোমধ্যে হস্থান্তর করা হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪টি, লোহাগড়া উপজেলায় ২১টি এবং কালিয়া উপজেলায় ১৩টি পরিবারের মধ্যে বাড়িগুলো হস্থান্তর করা হয়েছে ।
বাড়ি প্ওায়া মুক্তিযোদ্ধা জালাল আহম্মেদ বলেন,স্বাধীনতার ৪৭ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের কষ্টের কথা অনুধাবন করে বাড়ি করে দিয়েছেন। বাড়ির নাম দিয়েছেন বীর নিবাস। বাড়ি প্ওায়ার কথা বলতে গিয়ে আবেগে তারা কান্নায় ভেঙে পড়েন তিনি।
সাইদুর রহমান বলেন, আমাদের মাথা গোজার ঠাই ছিল না। বঙ্গবন্ধু কন্যার কারণেই ভাতা পাচ্ছি আবার পাকা বাড়িও পেলাম। বঙ্গবন্ধুর বেটি শেখ হাসিনাই মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান দেখালো। আল্লাহ তারে দীর্ঘজিবী করুন।
নড়াইল স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বিধান চন্দ্র সমাদ্দার বলেন, প্রধানমন্ত্রীর উপহার ৩৮টি বীর নিবাস নামে আবাসন নির্মাণ করে ভূমিহীন এবং অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে হস্তান্তর করা হয়েছে।
তিনি আরো বলেন, যে সমস্ত মুক্তিযোদ্ধাদের জমি নেই তাদেরকে সরকারি জমি প্রদান এবং যাদের জমি আছে কিন্তু ঘর নেই এমন ৩৮ জন বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে আবাসন নির্মাণ করে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে সকল অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণের পরিকল্পনা বর্তমান সরকারের রয়েছে বলেও জানান তিনি।
বাসস/সংবাদদাতা/কেইউ/১০২৫/নূসী