বাসস দেশ-২১ : লালমনিরহাটে ৭ জঙ্গি গ্রেফতার

167

বাসস দেশ-২১
র‌্যাব-গ্রেফতার
লালমনিরহাটে ৭ জঙ্গি গ্রেফতার
লালমনিরহাট, ৩১ অক্টোবর, ২০১৮ (বাসস) : লালমনিরহাটে অস্ত্রসহ আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) ও জামায়াতুল মোজাহিদীন বাংলাদেশ (জেএমবি)’র সাত জঙ্গি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
র‌্যাব-১৩ এর সদস্যরা মঙ্গলবার দিবাগত রাতে জেলার কালিগঞ্জ উপজেলা থেকে তাদের গ্রেফতার করে।
আজ বুধবার দুপুরে রংপুরস্থ র‌্যাব-১৩ এর সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মোঃ মোজাম্মেল হক এ কথা জানান।
তিনি বলেন, কালিগঞ্জ উপজেলা থেকে আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) এর আঞ্চলিক সমন্বয়কারী মোঃ হাসান আলী ওরফে লাল (৩৮), কেন্দ্রীয় সুরা সদস্য মোঃ আসমত আলী ওরফে লাল্টু (২৭), সামরিক শাখার সক্রিয় সদস্য মোঃ শাফিউল ইসলাম সাদ্দাম (২৪), মোঃ আবু নাঈম মিস্টার (১৯) এবং মোঃ আলী হোসেনকে (২৫) গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ২টি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড পিস্তলের গুলি, বিস্ফোরক দ্রব্য, বোমা তৈরির উপকরণ, বিপুল পরিমাণ জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।
তিনি বলেন, একই রাতে পাটগ্রাম উপজেলার রসুলগঞ্জ সাহেবডাঙ্গা গ্রামে অভিযান চালিয়ে জেএমবি’র সক্রিয় সদস্য মোঃ তমিজুল ইসলাম (৩৯) এবং করতলী গ্রাম থেকে আরেক সক্রিয় সদস্য মোঃ সুন্নাহ ইসলাম সুন্নাকে (২১) গ্রেফতার করা হয়। তাদের কাছে থাকা বেশ কিছু জঙ্গিবাদী বই উদ্ধার হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রায় দুই বছর যাবৎ গোপনে জেএমবি’র সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছে বলে র‌্যাবের কাছে স্বীকার করে। সংগঠনের জন্য তারা অর্থ সংগ্রহ করতো।
তাদের বিরুদ্ধে কালিগঞ্জ থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮৩০/-শহক