বাসস ক্রীড়া-৫ : দ্বিতীয় রাউন্ডে জকোভিচের জয়, খেলা নিশ্চিত করলেন ফেদেরার

131

বাসস ক্রীড়া-৫
টেনিস-প্যারিস ওপেন
দ্বিতীয় রাউন্ডে জকোভিচের জয়, খেলা নিশ্চিত করলেন ফেদেরার
প্যারিস, ৩১ অক্টোবর ২০১৮ (বাসস) : প্যারিস ওপেন মাস্টার্সে গতকাল দ্বিতীয় রাউন্ডে পর্তুগালের হুয়াও সৌসাকে পরাজিত করেছেন নোভাক জকোভিচ। তৃতীয় রাউন্ডের পথে তিনি সৌসাকে সহজেই ৭-৫, ৬-১ গেমে পরাজিত করেছেন। এর মাধ্যমে বছর শেষে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে পুনরায় আসীন হবার দৌড়ে ভালভাবেই এগিয়ে যাচ্ছেন এই সার্বিয়ান। এদিকে ২০১৫ সালের পর প্রথমবারের মত প্যারিসে কোর্টে নামার বিষয়টি নিশ্চিত করেছেন রজার ফেদেরার।
ফ্রেঞ্চ রাজধানীতে রাফায়েল নাদালের থেকে ভাল পারফরর্ম করতে পারলেই এটিপি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা নিশ্চিত হবে জকোভিচের। ইনডোর এই মাস্টার্স টুর্নামেন্টে চারবার জয়ী হয়েছেন সার্বিয়ান তারকা। পর্তুগালের সৌসার বিপক্ষে আগের পাঁচবারের মোকাবেলায় জকোভিচ কখনই কোন সেটে পরাজিত হননি। কিন্তু প্রথম সেটে ৪-১ ব্যবধানে পিছিয়ে পড়ে বিপদে পড়েছিলেন। যদিও ১৪বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী টানা পাঁচ ম্যাচে জয়ী হয়ে সৌসাকে আর সামনে যেতে দেননি। পরের রাউন্ডে জকোভিচের প্রতিপক্ষ বসনিয়ার ডামির ডিজুমহার। দ্বিতীয় রাউন্ডে ডিজুমহার ৬-৩, ৬-৩ গেমে গ্রীসের উঠতি তারকা ১৪তম বাছাই স্টিফানসো টিসিটসিপাসকে পরাজিত করেছেন।
প্রথম রাউন্ডে বাই পাওয়া ফেদেরার দ্বিতীয় রাউন্ডে কানাডার মিলোস রাওনিকের মুখোমুখি হবেন। ২০১১ সালে তিনি প্যারিসে একমাত্র শিরোপা জিতেছিলেন। ২০১৫ সালে সর্বশেষ আসরে তিনি শেষ ১৬’তে যুক্তরাষ্ট্রের জন ইসনারের কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছিলেন। ইনজুরি ও ব্যস্ত সূচীর কারণে ফেদেরার শেষ দু’টি আসরে খেলতে পারেননি।
বাসস/নীহা/১৬০৫/মোজা/স্বব