বাজিস-৫ : জয়পুরহাটে ২৩৫৫ প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

195

বাজিস-৫
জয়পুরহাট-সার বিতরণ
জয়পুরহাটে ২৩৫৫ প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ
জয়পুরহাট, ৩১ অক্টোবর, ২০১৮ (বাসস) : সরকারের কৃষি প্রণোদনার আওতায় ২ হাজার ৩৫৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে আজ বুধবার বীজ ও সার বিতরণ করা হয়েছে।
সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড: সামছুল আলম দুদু। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
সদর উপজেলার অতিরিক্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফাহমিদা নাহারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ সুধেন্দ্রনাথ রায়, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসিবুল আলম, মহিলা ভাইস চেয়ারম্যান জাহেদা কামাল প্রমূখ। পরে প্রধান অতিথি কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।
সরকারের কৃষি প্রণোদনার আওতায় ২ হাজার ৩৫৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে গম, ভুট্টা, সরিষা ও বিটি বেগুনের বীজসহ ২০ কেজি করে ডিএপি, ১০ কেজি করে এমওপি সার বিতরন করা হয়। প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান কৃষি বান্ধব সরকার গম, ভুট্টা, সরিষা ও বিটি বেগুনসহ বিভিন্ন ফসলের উৎপাদন বৃদ্ধি করার লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচি চালু করেছেন । যাতে দেশের ক্ষুদ্র ও পান্তিক চাষিরা উপকৃত হচ্ছেন।
বিগত চারদলীয় জোট সরকারের সময় কৃষককে গুলি খেতে হয়েছে বীজ ও সারের জন্য। বর্তমানে কৃষকদের বীজ, সার নিয়ে কোন চিন্তা করতে হয় না। উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য বর্তমান নিশ্চিত করেছে উল্লেখ করে এডভোকেট সামছুল আলম দুদু এমপি কৃষি ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য সামনের নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান।
বাসস/সংবাদদাতা/আহো/১৪২০/নূসী