গত মৌসুমের তুলনায় এবার শিরোপা জয় আরো কঠিন হবে : সিলভা

210

লন্ডন, ৩১ অক্টোবর ২০১৮ (বাসস) : গত মৌসুমে রেকর্ড গড়ে শিরোপা জয় করলেও এবার তা ধরে রাখা আরো বেশী কঠিন হবে বলেই মনে করেন ম্যানচেস্টার সিটি তারকা বার্নার্ডো সিলভা।
গত মৌসুমে অনেকটা একক আধিপত্য দেখিয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে ১৯ পয়েন্ট এগিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা জয়সহ অনন্য এক রেকর্ড গড়েছিল পেপ গার্দিওলার দল। এবারের মৌসুমে এখনো পর্যন্ত সেই মানের পারফরমেন্স না দেখালেও লিগের শীর্ষে থেকে ১০ ম্যাচ পর এখনো অপরাজিত আছে সিটিজেনরা। আর এতে করে শিরোপা ধরে রাখার লক্ষ্যে তারা সঠিক পথেই আছে বলে সংশ্লিষ্টদের ধারণা। সোমবার টটেনহ্যামকে এ্যাওয়ে ম্যাচে ১-০ গোলে হারিয়ে গোল ব্যবধানে লিভারপুলকে পিছনে ফেলে টেবিলের শীর্ষে উঠে এসেছে সিটি। এই নিয়ে ১০ ম্যাচে এটি তাদের অষ্টম ও টানা ষষ্ঠ জয়।
কিন্তু সিলভা বিশ্বাস করেন এবারের মৌসুমেও শীর্ষস্থানটা ধরে রাখা সিটির জন্য কঠিনই হবে। এ সম্পর্কে তিনি বলেছেন, ‘আমি মনে করি এবার বিষয়টা অত সহজ হবে না। কারন কেউই আমাদের কাছ থেকে এত বেশী জয় আশা করছে না। এখনো আমরা সেই মানের কোন পারফরমেন্স দেখাতে পারিনি। এ কারনেই এবার প্রতিপক্ষ দলগুলো জানে একটু ভাল খেললেই আমাদের হারানো সম্ভব। অবশ্য তা তাদের জন্যও কঠিন। আমরা প্রতি ম্যাচে তিন পয়েন্টের জন্যই খেলতে নামি। আর এতে করেই দিনশেষে আমাদের জয় সম্ভব হয়। তবে এবার চেলসি ও লিভারপুলও শিরোপার দাবীদার। তারা খুবই শক্তিশালী দল, তবে আর্সেনালকেও ফেলে দেয়া যায়না। এমনকি টটেনহ্যাম হেরে গেলেও শেষ পর্যন্ত তারাও শিরোপা লড়াইয়ে ফিরে আসতে পারে।’
একটি বিষয় অবশ্য সিটিকে কিছুটা হলেও অন্য দলগুলোর থেকে এগিয়ে রেখেছে। ইতোমধ্যেই সিটিজেনরা লিভারপুল, আর্সেনাল ও টটেনহ্যাম সফরে গিয়ে পয়েন্ট অর্জণ করে এসেছে। এই তিন ম্যাচে তাদের অর্জিত পয়েন্ট সাত। ফিরতি ম্যাচগুলোকে সামনে রেখে এই তিন দলের বিপক্ষে পয়েন্ট অর্জন করাকে গুরুত্বপূর্ণ বলেই দাবী করছেন পর্তুগীজ মিডফিল্ডার সিলভা। তিনি বলেন, আমি বিশ্বাস করি এই ম্যাচগুলোতে জয়ী হওয়াটা দারুন গুরুত্বপূর্ণ। এ্যানফিল্ডে ড্র ও এমিরেটস ও ওয়েম্বলী সফরে জয় তুলে নেয়া সহজ কাজ নয়। কিন্তু এখনো তাদের সামনে ইতিহাদ স্টেডিয়ামের ম্যাচ বাকি রয়েছে যা নিয়ে আমাদেরর ভাবতে হবে। এখনো আমরা সবাই মৌসুমের প্রথম ভাগে রয়েছি। পরবর্তীতে অনেক কিছুই হতে পারে। আমাদের শক্ত থাকতে হবে ও প্রতি ম্যাচে জয়ের লক্ষ্য বজায় রাখতে হবে, কখনই স্বস্তিতে থাকা চলবে না।