বাসস ক্রীড়া-৮ : প্রিমিয়ার লীগের রেকর্ড বইয়ে চেলসি, লিভারপুল ও ম্যানচেস্টার সিটি

145

বাসস ক্রীড়া-৮
ফুটবল-প্রিমিয়ার লীগ
প্রিমিয়ার লীগের রেকর্ড বইয়ে চেলসি, লিভারপুল ও ম্যানচেস্টার সিটি
লন্ডন, ৩০ অক্টোবর, ২০১৮ (বাসস) : প্রিমিয়ার লীগে নিজেদের প্রথম দশ ম্যাচে অপরাজিত থেকে টুর্নামেন্টের রেকর্ড বইয়ে নাম লিখিয়েছে চেলসি, লিভারপুল ও ম্যানচেস্টার সিটি।
এই তিন দলের মধ্যে গত সোমবার টোটেনহ্যামের বিপক্ষে জয় নিয়ে সর্বশেষ দল হিসেবে এই তালিকায় জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার সিটি। ওয়েম্বলিতে অনুষ্ঠিত ম্যাচের ওই জয় বর্তমান চ্যাম্পিয়নদের ফের পৌঁছে দিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। তবে শিরোপা অক্ষুণ্ন রাখার জন্য আরো শক্তিশালী প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্য স্থির করেছে পেপ গার্দিওলার দল। লিভারপুলও তাদের ১০টি লীগ ম্যাচের আটটিতে জয়লাভ করেছে।
গত রোববার বার্নলিতে ৪-০ গোলের জয়ে ২০১৬-১৭ মৌসুমের চ্যাম্পিয়ন চেলসি শীর্ষ পয়েন্টধারী দুই দল ম্যানসিটি ও লিভারপুলের সঙ্গে ২ পয়েন্টের ব্যবধানে পৌঁছে গেছে। নবনিযুক্ত কোচ মরিজিও সারির অধীনে নতুন করে ঘুরে দাঁড়িয়েছে চেলসি।
এদিকে সপ্তাহের শেষ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ২-২ গোলে ড্রয়ের কারণে থমকে গেছে আর্সেনালের টানা জয়ের ধারাবাহিকতা। উনাই এমেরির অধীনে ক্লাবটি টানা ৭ ম্যাচে জয়ের মধ্যে ছিল।
নিজেদের মাঠে সিটির কাছে হারের ফলে স্পার্সরা এখন নেমে গেছে পয়েন্ট টেবিলের পঞ্চম অবস্থানে। গানারদের চেয়ে এক পয়েন্টে পিছিয়ে রয়েছে টোটেনহ্যাম। আগামী শনিবার আর্সেনালকে আতিথেয়তা দিবে লিভারপুল।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৮০৫/-স্বব