বাসস ক্রীড়া-৪ : প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড গড়লো সিটি, লিভারপুল ও চেলসি

123

বাসস ক্রীড়া-৪
ফুটবল-রেকর্ড
প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড গড়লো সিটি, লিভারপুল ও চেলসি
লন্ডন, ৩০ অক্টোবর ২০১৮ (বাসস) : প্রিমিয়ার লিগে নতুন এক রেকর্ড গড়েছে ম্যানচেস্টার সিটি, লিভারপুল ও চেলসি। দশম রাউন্ড শেষে এই তিন দল এখনো পর্যন্ত লিগে অপরাজিত থাকার রেকর্ড বজায় রেখেছে।
গত মৌসুমের চ্যাম্পিয়ন সিটি এবারও নিজেদের শিরোপা ধরে রাখার লক্ষ্যে বেশ ভালভাবেই এগিয়ে যাচ্ছে। ওয়েম্বলিতে সোমবার টটেনহ্যামের বিপক্ষে ১-০ গোলের জয়ের মাধ্যমে লিভারপুলকে গোল ব্যবধানে পিছনে ফেলে আবারো টেবিলের শীর্ষে উঠে এসেছে সিটিজেনরা। কিন্তু শিরোপা ধরে রাখতে হলে ভবিষ্যতে তাদেরকে যে কঠিন পরীক্ষার মুখে পড়তে হবে তাতে কোন সন্দেহ নেই। লিভারপুলও এ পর্যন্ত ১০ ম্যাচে আট জয় নিয়ে ভালভাবেই লড়াইয়ে টিকে রয়েছে। ১০ ম্যাচ পর শীর্ষ এই দুই দলের সংগ্রহ সমান ২৬ পয়েন্ট।
অন্যদিকে ২০১৬-১৭ মৌসুমের চ্যাম্পিয়ন চেলসি নতুন কোচ মরিজিও সারির অধীনে এবার নিজেদের নতুনভাবে ফিরিয়ে এনেছে। রোববার বার্নলিতে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে লিভারপুল ও সিটির থেকে মাত্র ২ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে।
সপ্তাহের শেষে ক্রিস্টাল প্যালেসের সাথে ২-২ গোলে ড্র করে আর্সেনালের টানা সাত ম্যাচ জয়ের ধারা ভঙ্গ হয়েছে। কিন্তু তারপরেও ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে উনাই এমেরির দল চতুর্থ স্থানে রয়েছে। ঘরের মাঠে সিটিজেনদের কাছে পরাজিত টটেনহ্যামের অবস্থান এখন পঞ্চম। চিরপ্রতিদ্বন্দ্বী আর্সেনালের থেকে তাদের পয়েন্টের ব্যবধান মাত্র এক। আগামী শনিবার তারা ঘরের মাঠে লিভারপুলকে আতিথেয়তা দিবে।
বাসস/নীহা/১৬৪০/মোজা/স্বব