বাসস ক্রীড়া-৩ : অবশেষে বায়ার্নে যোগ দিচ্ছেন ডেভিস

121

বাসস ক্রীড়া-৩
ফুটবল-চুক্তি
অবশেষে বায়ার্নে যোগ দিচ্ছেন ডেভিস
বার্লিন, ৩০ অক্টোবর ২০১৮ (বাসস) : কানাডিয়ান টিনএজ প্রতিভাবান উইঙ্গার আলফোনসো ডেভিসকে শেষ পর্যন্ত দলে নিতে যাচ্ছে বুন্দেসলিগা জায়ান্ট বায়ার্ন মিউনিখ। বেভারিয়ান্স কোচ নিকো কোভাচ এই তথ্য নিশ্চিত করেছেন।
আগামী শুক্রবার ১৮ বছরে পা রাখতে যাচ্ছেন ডেভিস। ভ্যানকুভার হোয়াইটক্যাপস থেকে ১৩ মিলিয়ন মার্কিন ডলারে ডেভিস বায়ার্নে যোগ দিচ্ছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে। মেজর লিগ সকারের কোন খেলোয়াড়কে দলে নিতে ইউরোপের কোন ক্লাব এর আগে এই পরিমাণ অর্থ ব্যয় করেনি। ২০২৩ সালের জুন পর্যন্ত তার সাথে চুক্তি করছে বায়ার্ন। নির্ধারিত লক্ষ্য অর্জনে সক্ষম হলে ট্রান্সফার অর্থ ২২ মিলিয়ন ডলার পর্যন্ত বাড়তে পারে।
পোর্টল্যান্ড টিমবার্সের বিপক্ষে রোববার এমএএলএস’র ম্যাচে ভ্যানকুভারের ২-১ গোলের জয়ের ম্যাচটিতে দুই গোলই করেছেন ডেভিস। এবারের মৌসুমে ১৭ বছর বয়সী এই প্রতিভাবান ফরোয়ার্ড ৮ গোল করেছেন ও বেশ কয়েকটি গোলে এসিস্ট করেছেন।
বুন্দেসলিগা টেবিলে বর্তমানে দ্বিতীয় স্থানে রয়েছে বায়ার্ন। শীতকালীন বিরতির পর জানুয়ারিতে বুন্দেসলিগায় ডেভিসের অভিষেকের আশা করা হচ্ছে। আগামী ১৮ নভেম্বর সেন্ট কিটস এন্ড নেভিসের বিপক্ষে কানাডার আন্তর্জাতিক ম্যাচের পর ডেভিস মিউনিখে আসছেন বলে কোভাচ নিশ্চিত করেছেন।
বাসস/নীহা/১৪৩৫/স্বব