বাসস ক্রীড়া-১২ : হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে লিস্টার সিটির থাই বস নিহত

255

বাসস ক্রীড়া-১২
ফুটবল-ইংল্যান্ড-হেলিকপ্টার-লিস্টার বস
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে লিস্টার সিটির থাই বস নিহত
লিস্টার (ইউকে), ২৯ অক্টোবর ২০১৮ (বাসস/এএফপি): হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছেন ইংলিশ প্রিমিয়ার লীগের সাবেক চ্যাম্পিয়ন লিস্টার সিটির থাই মালিক ভিচাই শ্রিবদ্ধনাপ্রভা। তার ব্যক্তিগত হেলিকপ্টারটি শনিবার যুক্তরাজ্যে ক্লাবটির স্টেডিয়াম সংলগ্ন এলাকায় বিধ্বস্ত হয়েছে। উড্ডয়নের পরপরই আগুন লেগে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এ সময় ক্লাবের চেয়ারম্যান ও থাই ধনকুবের ব্যবসায়ী সহ মোট ৫জন হেলিকপ্টারটির আরোহী ছিলেন বলে রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বিশ্ব মহান এক ব্যক্তিকে হারাল। তার নেতৃত্বে লিস্টার সিটি ছিল একটি পরিবারের মত।’ ক্লাব মালিকের স্মরেন আগামীকাল একটি শোক বই খুলবে ক্লাব কর্তৃপক্ষ। শোক জানানোর জন্য সেটি স্টেডিয়াম প্রাঙ্গণে রাখা হবে।
ক্লাবের বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘এই শোক বইয়ে সবাই নিজ নিজ মতামত জানাতে পারবেন।’ ঘটনায় নিহতদের মধ্যে ভিচাই ছাড়াও আরো চার জনের নাম প্রকাশ করেছে স্থানীয় পুলিশ। এরা হলেন তার ভিচাই’র প্রতিষ্টানের স্টাফ নুরসারা সুকুনামাই, কাভেপর্ন পুনপারে, পাইলট এরিক সোয়াফার এবং তার সফরসঙ্গী ইজাবেলা রোজা লিচোভিচ।
৬০ বছর বয়সি ভিচাই থাইল্যান্ডের জনপ্রিয় কোম্পানি কিং পাওয়ার ডিউটি ফ্রি এম্পায়ারের মালিক ছিলেন। তিনি মাঠে এসেই লিস্টার সিটির হোম ম্যাচগুলো নিয়মিত উপভোগ করতেন। শনিবার ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে ড্র করা হোম ম্যাচটি শেষ করে তিনি ব্যক্তিগত হেলিকপ্টারে চড়ে বসেছিলেন। যেটি উড্ডয়নের কয়েক মুহূর্ত পরেই আগুন লেগে বিধ্বস্ত হয়।
বাসস/এএফপি/এমএইচসি/১৮১৫/মোজা/স্বব