বাসস ক্রীড়া-৫ : ক্লাসিকোতে জয় সত্ত্বেও মেসির অনুপস্থিতি অনুভব করেছে বার্সা : ভালভার্দে

121

বাসস ক্রীড়া-৫
ফুটবল-ভালভার্দে
ক্লাসিকোতে জয় সত্ত্বেও মেসির অনুপস্থিতি অনুভব করেছে বার্সা : ভালভার্দে
বার্সেলোনা, ২৯ অক্টোবর ২০১৮ (বাসস) : মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে বড় জয় সত্ত্বেও বার্সেলোনার কোচ আর্নেস্টো ভালভার্দে স্বীকার করেছেন তার দল লিওনেল মেসির অনুপস্থিতি দারুণভাবে অনুভব করেছে।
গতকাল লুইস সুয়ারেজের হ্যাটট্রিকে ক্যাম্প ন্যুতে লিয়াল মাদ্রিদকে ৫-১ গোলে বিধ্বস্ত করে লা লিগা টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। হাতের ইনজুরির কারনে স্ট্যান্ডে দর্শক সারিতে বসে ম্যাচটি উপভোগ করতে হয়েছে মেসিকে। সুয়ারেজ ছাড়াও অপর গোলগুলো করেছেন ফিলিপ কুটিনহো ও আরটুরো ভিডাল। এই জয়ে বার্সেলোনা যেমন এগিয়ে গেছে তেমনি পরাজিত হয়ে টেবিলের নবম স্থানে নেমে যাওয়ার পাশাপাশি রিয়ালের কোচ হিসেবে জুলেন লোপেতেগুইয়ের ভবিষ্যত নিয়েও শঙ্কা দেখা দিয়েছে।
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ভালভার্দে বলেছেন, গত সপ্তাহে সে ইনজুরিতে আক্রান্ত হয়েছে। আমরা আশা করেছিলাম হয়ত ইনজুরির মাত্রা ততটা গুরুতর নয়। কিন্তু মেসি না থাকলেও একটি দল হিসেবে আমাদের মাঠে নিজেদের প্রমাণের প্রয়োজনীয়তা ছিল। এটাই আমরা করে দেখিয়েছি। মেসি থাকলে ফলাফল হয়ত ভিন্ন হতে পারতো। কিন্তু আমরা আমাদের জবাব দিয়ে দিয়েছি। আমি এই পারফরমেন্সে দারুণ খুশী। কিন্তু তারপরেও যত দ্রুত সম্ভব সে দলে ফিরে আসবে ততই আমাদের লাভ। কারণ আমরা তাকে মিস করছি। আমরা তাকে দ্রুত দলে দেখতে চাই।’
হাতের ইনজুরির কারনে আরো দুই সপ্তাহ হয়ত মেসিকে বিশ্রামে থাকতে হবে। বুধবার পরবর্তী ম্যাচে কোপা ডেল রে’তে বার্সেলোনা কালচারালা লিওনেসার মুখোমুখি হবে।
বাসস/নীহা/১৫২৫/মোজা/স্বব