হঠাৎ নিউজিল্যান্ড দলে আজাজ প্যাটেল

192

দুবাই, ২৯ অক্টোবর ২০১৮ (বাসস) : পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজের জন্য দল আগেই ঘোষনা করেছে নিউজিল্যান্ড। তবে সেই ঘোষিত দলে হঠাৎ করেই বাঁ-হাতি স্পিনার আজাজ প্যাটেলকে অর্ন্তভুক্ত করলো কিউইরা। জাতীয় দলের হয়ে কোন ফরম্যাটেই খেলার অভিজ্ঞতা নেই ৩০ বছর বয়সী প্যাটেলের। ইশ সোধির পর দ্বিতীয় স্পিনার হিসেবে দলে সুযোগ পেলেন প্যাটেল।
তবে সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে তিনটি টি-২০ ও একটি ৫০ ওভারের ম্যাচ খেলেছেন প্যাটেল। তিনটি টি-২০ ম্যাচে ৮ দশমিক ৫ ওভার বল করে ৫৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি। তার বোলিং গড় ছিলো ১৪ দশমিক ২৫ ও ইকোনমি রেট ছিলো ৬ দশমিক ৪৫। তিন ম্যাচের সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছে নিউজিল্যান্ড ‘এ’।
প্যাটেলকে দলে নেয়ার ব্যাপারে নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, ‘এই ভেন্যুতে স্পিন যে অনেক বেশি গুরুত্বপূর্ণ এটি কোন গোপন বিষয় নয় এবং উইকেট অনেক বেশি মন্থর গতির। তাই ১৪ জনের দলে দ্বিতীয় স্পিনার হিসেবে প্যাটেলকে অর্ন্তভুক্ত করা হলো। আমরা ভাগ্যবান সম্প্রতি এখানে তিনি খেলেছেন এবং ভালো পারফরমেন্স করেছেন। তাই সিরিজে তাকে সুযোগ দিতে আমরা প্রস্তুত।’
টি-২০ দলে হঠাৎ করে সুযোগ পেলেও, পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ঘোষিত দলে আছেন প্যাটেল। ঘরোয়া আসরে ৪৪টি প্রথম শ্রেণীর ম্যাচে ১৮৭ উইকেট, ২৬টি টি-২০ ম্যাচে ২৮ উইকেট শিকার করেছেন তিনি।
আগামী ৩১ অক্টোবর থেকে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু করবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। এরপর তিন ম্যাচের ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে দু’দল।
নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্ক চাপম্যান, কলিন ডি গ্র্যান্ডহোম, কোরি এন্ডারসন, লুকি ফার্গুসন, মার্টিন গাপটিল, এডাম মিলনে, কলিন মুনরো, সিথ রেন্স, টিম সিফার্ট, ইশ সোধি, টিম সাউদি, রস টেইলর, গ্লেন ফিলিপস ও আজাজ প্যাটেল।