বাসস দেশ-২৫ : ৫ সদস্যের সৌদি সরকারি প্রতিনিধিদল আজ রাতে ঢাকায় আসছেন

326

বাসস দেশ-২৫
সৌদি-প্রতিনিধিদল
৫ সদস্যের সৌদি সরকারি প্রতিনিধিদল আজ রাতে ঢাকায় আসছেন
ঢাকা, ২৮ অক্টোবর, ২০১৮ (বাসস) : পাঁচ সদস্যের একটি সৌদি সরকারি প্রতিনিধি দল আজ রোববার রাতে ঢাকায় আসছেন।
ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন ইসলামিক ফাউন্ডেশন বাস্তবায়নাধীন ‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন (১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পরিদর্শনের জন্য এই প্রতিনিধি দলটি ঢাকায় আসছেন।
সৌদি প্রতিনিধি দলে রয়েছেন- ইসলাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি আহমদ আলী রুমি, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি আদনান বামাগাস ও তুর্কি আল আলাওয়ী এবং অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধি ফাহাদ আল ওতাইবি ও মুতলাক আল কাহতানি।
সফরকালে তাঁরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিশিষ্ট আলেম-ওলামাদের সঙ্গে মতবিনিময় করবেন।
সফরকারী প্রতিনিধি দলটি সোমবার সকালে ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদ পরিদর্শন করবেন। এরপর বায়তুল মুকাররম জাতীয় মসজিদসহ ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন প্রদর্শনী ও স্থাপনা পরিদর্শন করবেন। সোমবার দুপুরে ‘বিশ্ব শান্তির অণে¦ষা- প্রকৃত দ্বীনি শিক্ষা ও দাওয়াত এবং দ্বীনের সুরক্ষা’ শিরোনামে অনুষ্ঠেয় সভায় আলেম-ওলামাদের সঙ্গে মতবিনিময় করবেন। সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠেয় সভায় পররাষ্ট্র মন্ত্রণালয়, পরিকল্পনা কমিশন, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।
মঙ্গলবার সকালে সৌদি প্রতিনিধি দলটি প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এরপর তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। বুধবার তাঁরা জাতীয় যাদুঘর ও লালবাগ কেল্লা পরিদর্শন করবেন বলে ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
বাসস/সবি/এমএন/২১০৯/কেজিএ