বাসস প্রধানমন্ত্রী-৪ : বরগুনায় ২১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

321

বাসস প্রধানমন্ত্রী-৪
প্রধানমন্ত্রী-প্রকল্প-বরগুনা
বরগুনায় ২১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
তালতলী (বরগুনা), ২৭ অক্টোবর, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে এখানে জেলার ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন।
বিকেলে তিনি তালতলী সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে ২১টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর উন্মুক্ত করেন।
প্রকল্পগুলো হচ্ছে- একটি ২৫০ শয্যার হাসপাতাল, বামনা ও বেতাগি উপজেলায় দু’টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, জেলা পাঠাগার, জেলা পুলিশ লাইনে নারী পুলিশ সদস্যদের জন্য একটি ব্যারাকের নির্মাণ কাজ এবং অন্যান্য প্রকল্প, দৃষ্টিপ্রতিবন্ধী শিশুদের জন্য দ্বিতল ভবন হোস্টেলের সম্প্রসারণ, আমতলী থানা ভবন, বরগুনা সদর ইউনিয়ন ভূমি অফিস, দোয়াতোলা ইউনিয়ন ভূমি অফিস (উপকূলীয়), হোসনাবাদ ইউনিয়ন ভূমি অফিস, ঘূর্ণিঝড় সিডর ও আইলার পর ক্ষতিগ্রস্ত উপকূলীয় বাঁধসমূহ মেরামত, বরগুনা সদরের এম. বালিয়াতলী ডিএন কলেজ, পাথরঘাটায় সৈয়দ ফজলুল হক ডিগ্রি কলেজ ও আমতলীতে ইউনুস আলী খান ডিগ্রি কলেজের চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণ, তালতলীতে উপজেলা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্র, বাকেরগঞ্জ-পাদ্রিশিবপুর-কাঁঠালতলী-সুবিদখালী-বরগুনা সড়ক সম্প্রসারণ কাজ, একটি সেতু, তালতলী উপজেলা পরিষদ কমপ্লেক্স, গৌরচিহ্ন ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, বামনায় একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক ভবন।
এখানে দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে উপকূলীয় পটুয়াখালী ও বরগুনা জেলায় দিনব্যাপী এক সফরে আসেন।
এখানে তিনি পায়রাবন্দর ও পায়রা বিদ্যুত কেন্দ্র পরিদর্শন করেন।
বাসস/এসএইচ/অনু-এইচএন/১৯৪৩/আরজি