বাজিস-৮ : ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যানসহ বিএনপি-জামায়াতের ৩ নেতা গ্রেফতার

349

বাজিস-৮
ঘোড়াঘাট-গ্রেফতার
ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যানসহ বিএনপি-জামায়াতের ৩ নেতা গ্রেফতার
দিনাজপুর ২৭ অক্টোবর, ২০১৮ (বাসস) : জেলার ঘোড়াঘাট উপজেলায় নাশকতার প্রস্তুতি গ্রহণের অভিযোগে পুলিশ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বিএনপির সভাপতি শাহ মোঃ শামীম হোসেন চৌধুরী (৪৮),সাধারণ সম্পাদক আবু সাঈদ (৪৭) ও উপজেলা জামায়াতের সেক্রেটারী আজিজ মন্ডল (৫৫)কে গ্রেফতার করেছে।
দিনাজপুর ঘোড়াঘাট থানার অফিসার্স ইনচার্জ মোঃ আমিরুল ইসলাম জানান, গতকাল শুক্রবার মধ্যরাতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ভেলামারী গ্রামে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠককালে পুলিশ তাদের গ্রেফতার করেছে। অভিযানকালে ঘটনাস্থল থেকে পুলিশ একটি ব্যাগ থেকে ১০টি ককটেল ও ৫টি পেট্রোল বোমা উদ্ধার করে। সন্দেহ করা হচ্ছে ঘটনাস্থলে সরকার বিরোধী নাশকাতমূলক কর্মকান্ড সৃষ্টি করার লক্ষ্যে গোপন বৈঠক ডাকা হয়েছিল। তাদের হেফাজত থেকে পাওয়া ককটেল ও পেট্রোল বোমা নাশকতার উদ্দেশ্যে ব্যবহার করা হতো।
নিরাপত্তার কারণে আজ শনিবার ভোর রাতে উপজেলা চেয়ারম্যান শামীম চৌধুরীকে দিনাজপুর কোতয়ালী থানার হাজতে রাখা হয়। আজ শনিবার দুপুর ১২টায় ঘোড়াঘাট থানার এসআই রাশেদুজ্জামান বাদী হয়ে উপজেলা চেয়ারম্যান শামীম চৌধুরীসহ ৩ জনের নাম উল্লেখ করে প্রায় ৫০/৬০ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও তৎসহ বিস্ফোরকদ্রব্য আইনে মামলা দায়ের করেছেন।
আটক ৩ জনকে আজ শনিবার বিকেল ৪টায় দিনাজপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৯৩০/মরপা