বাসস ক্রীড়া-১১ : প্রথমবারের মত ব্রাজিল দলে ডাক পেলেন এ্যালান

210

বাসস ক্রীড়া-১১
ফুটবল-ব্রাজিল
প্রথমবারের মত ব্রাজিল দলে ডাক পেলেন এ্যালান
সাও পাওলো, ২৭ অক্টোবর ২০১৮ (বাসস) : ব্রাজিল জাতীয় দলে প্রথমারের মত ডাক পেয়েছেন নাপোলি মিডফল্ডার এ্যালান। এদিকে বিশ্বকাপের পর প্রথমবারের মত দলে ফিরেছেন পাওলিনহো।
২০১১ সালে ব্রাজিলের অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ জয়ী সদস্য ছিলেন এ্যালান। পরের বছরই সিরি-আ ক্লাব উদিনেসে যোগ দিতে ব্রাজিলিয়ান ক্লাব ভাস্কো দা গামা ছেড়ে দেন। এই ক্লাবেই নিজেকে প্রমানের মাধ্যমে শেষ পর্যন্ত নাপোলিতে যোগ দেন। সব মিলিয়ে সাম্প্রতীক সময়ে পারফরমেন্সের কারনেই নভেম্বরে উরুগুয়ে ও ক্যামেরুনের বিপক্ষে প্রীতি ম্যাচগুলোতে ২৭ বছর বয়সী এই মিডফিল্ডারকে বিবেচনা করতে বাধ্য হন তিতে। তবে তাকে দলে নিয়ে সহকারী কোচ সিলভিনহোর আগ্রহই বেশী ছিল বলে তিতে জানিয়েছেন। মরিজিও সারির অধীনে এ্যালানের ফর্ম দেখে দারুন সন্তুষ্টি প্রকাশ করেছেন সিলভিনহো। বিশেষ করে গত প্রায় সাত বছর যাবত ইউরোপে খেলার অভিজ্ঞতাই এ্যালানকে জাতীয় দলে সুযোগ করে দিয়েছে।
এদিকে বার্সেলোনা থেকে চাইনিজ সুপার লিগে গুয়াংজু এভানগ্রান্ডেতে যাবার পর ১৫ ম্যাচে ১১ গোল করে আবারো জাতীয় দলে ফিরে এসেছেন পাওলিনহো। অক্টোবরে সৌদি আরব ও আর্জেন্টিনার বিপক্ষে জয়ের পর দলে ফিরেছেন মার্সেলো, উইলিয়ান ও ডগলাস। তবে দল থেকে ছিটকে গেছেন লুকাস মোওরা ও ম্যালকম।
ব্রাজিল স্কোয়াড :
গোলরক্ষক : এ্যালিসন, গ্যাব্রিয়েল বারাজো, এডারসন।
ডিফেন্ডার : ডানিলো, ডেডে, ফাবিনহো, ফিলিপ লুইস, মার্সেলো, মারকুইনহোস, পাবলো, মিরান্ডা।
মিডফিল্ডার : এ্যালান, আর্থার, কাসেমিরো, পাওলিনহো, ফিলিপ কুটিনহো, ওয়ালেস।
ফরোয়ার্ড : ডগলাস কস্তা, রবার্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস, নেইমার, রিচারলিসন, উইলিয়ান।
বাসস/নীহা/১৭২০/স্বব