বাসস দেশ-৭ : কুয়েটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

122

বাসস দেশ-৭
কুয়েট-ভর্তি-পরীক্ষা
কুয়েটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
খুলনা, ২৭ অক্টোবর, ২০১৮ (বাসস) : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের ভর্তি পরীক্ষা আজ শনিবার অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কুয়েট ক্যাম্পাসসহ বিশ্ববিদ্যালয়ের নিকটস্থ টিচার্স ট্রেনিং (টিটি) কলেজ, এইচএসটিটিআই, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (বয়েজ) ও টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে (মহিলা) এই ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়।
পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাজ্জাদ হোসেন ভর্তি পরীক্ষার কেন্দ্রসমূহ পরিদর্শন করেন। এ সময় ভর্তি কমিটির সভাপতি অ্যাপক ড. কাজী হামিদুল বারীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
উপাচার্য ড. কাজী সাজ্জাদ হোসেন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন।
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, কুয়েটে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ৩টি অনুষদের ১৬টি বিভাগে মোট ১ হাজার ৬৫ আসনের বিপরীতে মোট ১০ হাজার ৭৩০ জন আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের সুযোগ পায়। তন্মধ্যে ৭ হাজার ২৮২ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।
আগামী ৫ নভেম্বর ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে এবং ভর্তির তারিখ ঘোষণা করা হবে। ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.kuet.ac.bd) পাওয়া যাবে বলে কুয়েটের এক সংবাদি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
বাসস/সবি/এমএন/১৫২৫/কেকে