বাজিস-৩ : নড়াইলে নদী-খাল-জলাশয় পরিষ্কার কর্মসূচির উদ্বোধন

229

বাজিস-৩
নড়াইল-জলাশয় পরিষ্কার
নড়াইলে নদী-খাল-জলাশয় পরিষ্কার কর্মসূচির উদ্বোধন
নড়াইল, ২৭ অক্টোবর, ২০১৮ (বাসস) : জেলায় নাব্যতা রক্ষায় নবগঙ্গা ও চিত্রাসহ অন্যান্য নদী এবং খাল ও জলাশয়সমূহের কচুরিপানা পরিষ্কার কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে পৌরসভাধীন গাড়োচোরা খাল এবং শহরতলীর মালিবাগ মোড় সংলগ্ন খাল ও মালিবাগ মোড়ের বদ্ধ পুকুরের কচুরিপানা পরিষ্কারের মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়। কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা।
এ সময় পুলিশ সুপার মো. জসিম উদ্দিন, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগ উপ-পরিচালক মো. মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো.শাহনেওয়াজ তালুকদার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক চিন্ময় রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, চেম্বারের সভাপতি মো. হাসানুজ্জামানসহ বিভিন্ন শ্রেণী পেশারর মানুষ উপস্থিত ছিলেন।
জানা গেছে, পর্যায় ক্রমে জেলার সকল নদী, খাল ও জলাশয়সমূহের কচুরিপানা পরিষ্কার করা হবে। এছাড়া জেলার তিনটি উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানের নেতৃত্বে স্থানীয় নদী, খাল ও জলাশয় হতে কচুরিপানা পরিষ্কার অভিযান শুরু হয়েছে।
বাসস/সংবাদদাতা/মমআ/১২৩০/-নূসী