বাজিস-৪ : বশেমুরবিপ্রবি’র ভর্তি পরীক্ষায় প্রতি আসনের জন্য লড়বে ৩৩ জন

165

বাজিস-৪
বশেমুরবিপ্রবি- ভর্তি
বশেমুরবিপ্রবি’র ভর্তি পরীক্ষায় প্রতি আসনের জন্য লড়বে ৩৩ জন
গোপালগঞ্জ, ২৬ অক্টোবর ২০১৮ (বাসস) : গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় ১ লাখ ০৩ হাজার ৯৯৪ জন শিক্ষার্থী আবেদন করেছে। এবারে ০৯টি ইউনিটের অধীনে ৩৪ বিভাগে সর্বমোট ৩ হাজার ২৪৫ জন (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে। এ বছর ভর্তি পরীক্ষায় প্রতি আসনের জন্য প্রায় ৩৩ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে।
এ ইউনিটে ১৯ হাজার ৫৫৮ জন, বি ইউনিটে ১১ হাজার ৩৩১ জন, সি ইউনিটে ১৫ হাজার ৪৫২ জন, ডি ৯হাজার ৯৪৫ জন, ই ইউনিটে ২১হাজার ১১৭ জন, এফ ইউনিটে ৮হাজার ৪৫৩ জন, জি ইউনিটে ৮হাজার ৫১৩ জন, এইচ ইউনিটে ৮হাজার ৮২৬ জন, আই ইউনিটে ৯৯৯ জন শিক্ষার্থী ভতির আবেদন করেছে।
এ এবং আই ইউনিটের পরীক্ষার সময় সূচির রদবদল করা হয়েছে। ১০ নভেম্বর সকাল ১০টা এ ইউনিটের পরিবর্তে আই ইউনিট এবং বিকাল সাড়ে ৩টা থেকে আই ইউনিটের পরিবর্তে এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এছাড়া অন্যান্য ইউনিটগুলোর পরীক্ষা পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে বলে এক প্রস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-এর জনসংযোগ কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম
ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.bsmrstu.edu.bd তে জানা যাবে।
বাসস/সংবাদদাতা/১৭৫৫/মরপা